ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

কামিন্সের ফাইফারে সিরিজ অস্ট্রেলিয়ার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৪, ২৯ ডিসেম্বর ২০২৩  
কামিন্সের ফাইফারে সিরিজ অস্ট্রেলিয়ার

পাকিস্তানের শেষ ভরসা হয়ে ছিলেন মোহাম্মদ রিজওয়ান। কিন্তু প্যাট কামিন্সের দারুন এক ডেলিভারিতেই সমাপ্তি হয় তার ইনিংসের। আর এই আউটেই পাল্টে যায় সসব হিসেবনিকেশ।পাকিস্তান পরের ৫ উইকেট হারায় মাত্র ১৮ রানে। তাতে মেলনোর্ন টেস্টে ৭৯ রানের জয়ে এক ম্যাচ হাতে রেখেই তিন টেস্টের সিরিজ জয় নিশ্চিত করে অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়ার জয়ের পেছনে মূল নায়ক তাদের অধিনায়ক প্যাট কামিন্স। চতুর্থ ইনিংসে ৩১৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নামা পাকিস্তান সালমান–রিজওয়ানের ষষ্ঠ উইকেট জুটিতে পেরিয়ে যায় ২০০ রান। জয়ের জন্য পাকিস্তানের দরকার যখন ৯৮ রান, তখন কামিন্সের এক শর্ট বলে উইকেটের পেছনে ক্যাচ হয়ে ফেরেন রিজওয়ান।

৩৫ রান করা রিজওয়ান ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে যখন আউট হন, পাকিস্তানের রান ২১৯। পরের সাত ওভারের মধ্যে ১৮ রান যোগ করতে বাকি চার উইকেট হারিয়ে ২৩৭ রানে থেমে যায় পাকিস্তানের ইনিংস। নবম ব্যাটসম্যান হিসেবে সালমান আউট হন ৭০ বলে ৫০ রান করে। দলের পক্ষে সর্বোচ্চ ৫৯ রানের ইনিংস অধিনায়ক শান মাসুদের ৬০।

মাসুদ ও রিজওয়ানের দুটিসহ ৫ উইকেট নেন কামিন্স, টানা দুই বলে শেষ দুই উইকেট তোলা মিচেল স্টার্কের শিকার ৪ উইকেট। এই দুই পেসারের ৯ উইকেটের কল্যানেই ম্যাচ জিতে সিরিজ পকেটে পুরে নেয় অজিরা।

এর আগে চতুর্থ দিনের শুরুতে আগের দিনের ৬ উইকেটে ১৮৭ রানের সঙ্গে আরও ৭৫ রান যোগ করে অস্ট্রেলিয়া। ১৬ রান নিয়ে দিন শুরু করা ক্যারি খেলেন ৫৩ রানের ইনিংস। পাকিস্তানের পক্ষে ৪টি করে উইকেট নেন মীর হামজা ও শাহিন আফ্রিদি। তবে দিন শেষে শেষ হাসিটা হেসেছে অস্ট্রেলিয়াই।

সংক্ষিপ্ত স্কোর:
অস্ট্রেলিয়া: ৩১৮ ও ২৬২ (মার্শ ৯৬, ক্যারি ৫৩, কামিন্স ১৬; হামজা ৬/৩২, শাহিন ৪/৭৬)।
পাকিস্তান: ২৬৪ ও ২৩৭ (মাসুদ ৬০, সালমান ৫০, বাবর ৪১, রিজওয়ান ৩৫; কামিন্স ৫/৪৯, স্টার্ক ৪/৫৫)।
ফল: অস্ট্রেলিয়া ৭৯ রানে জয়ী।
ম্যাচসেরা: প্যাট কামিন্স
সিরিজ: অস্ট্রেলিয়া ২–০ ব্যবধানে এগিয়ে।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়