ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

বৃষ্টির বাধায় বাড়লো অপেক্ষা 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৫, ২৯ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৬:১২, ২৯ ডিসেম্বর ২০২৩
বৃষ্টির বাধায় বাড়লো অপেক্ষা 

মাউন্ট মঙ্গানুইয়ে বৃষ্টির শঙ্কা আগে থেকেই ছিল। শঙ্কা সত্যি হয়ে ঝুম বৃষ্টি নামে ১১ ওভার শেষ হতেই। সবুজ পাহাড়ের কোলঘেষা নয়নাভিরাম বে ওভালে আর থামেনি বৃষ্টি। শেষ পর্যন্ত ম্যাচ চলে যায় বৃষ্টির পেটে। 

শুক্রবার (২৯ ডিসেম্বর) বে ওভালে বাংলাদেশ-নিউ জিল্যান্ড দ্বিতীয় টি-টোয়েন্টি ভেসে যায় বৃষ্টিতে। টস হেরে ব্যাটিং করতে নেমে কিউইরা ১১ ওভারে ২ উইকেটে ৭২ রান করে। এরপর বৃষ্টির কারণে আর খেলা হয়নি। 

প্রথম ম্যাচ জিতে এগিয়ে থাকায় বাংলাদেশের সামনে এক ম্যাচ হাতে রেখে সিরিজ নিশ্চিতের সুযোগ ছিল। আর স্বাগতিক দল মরিয়া ছিল সমতা আনায়। বৃষ্টি দুই দলকেই অপেক্ষায় রাখলো শেষ ম্যাচ অব্দি। ৩১ ডিসেম্বর একই ভেন্যুতে সিরিজের শেষ ম্যাচে মুখোমুখি হবে দুই দল। 

শরিফুল ইসলামের তোপে বাংলাদেশের শুরুটা হয়েছিল দারুণ। ফিন অ্যালেনকে মাত্র ২ রানে ফেরান এই পেসার। এরপর অবশ্য ঘুরে দাঁড়ায় কিউইরা। টিম সেইফার্টের ঝড়ে স্কোরবোর্ড ফুলে-ফেঁপে উঠছিলো। অবশ্য শুরুতে সেইফার্টকে রানআউটের সুযোগ পেয়েছিলেন শরিফুল। 

ড্যারিল মিচেলের সোজাসুজি শট নন-স্ট্রাইক প্রান্তে থাকা সেইফার্টের মাথায় লাগে। ততক্ষণে তিনি দাগ পেরিয়ে বেরিয়ে যান। শরিফুল বল লুফে নিয়ে স্টাম্পে থ্রো করতে গিয়েও করেননি। রানআউট থেকে রক্ষা পেয়ে ঝড় বইয়ে দেন সেইফার্ট। ৬টি চার ও ১টি ছয়ে মাত্র ২৩ বলে ৪৩ রান করেন। তাকে ফেরান তানজীম হাসান সাকিব। 

সেইফার্টের আউটের পর অবশ্য ম্যাচের লাগাম টেনে ধরে বাংলাদেশ। দারুণ বোলিং করেন রিশাদ হোসেন। ৩ ওভার করে মাত্র ১০ রান দেন এই লেগ স্পিনার। এ ছাড়া ১টি করে উইকেট নেন শরিফুল-তানজীম। মিচেল ১৮ ও গ্লেন ফিলিপস ৯ রান করে অপরাজিত ছিলেন।

ঢাকা/রিয়াদ/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়