ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

ধর্ষণের অভিযোগ প্রমাণিত, দোষী সাব্যস্ত লামিচানে

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৫, ৩০ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১২:৪২, ৩০ ডিসেম্বর ২০২৩
ধর্ষণের অভিযোগ প্রমাণিত, দোষী সাব্যস্ত লামিচানে

অবশেষে ধর্ষণের অভিযোগে দোষী সাব্যস্ত হলেন নেপাল জাতীয় দলের ক্রিকেটার সন্দ্বীপ লামিচানে। তার বিরুদ্ধে আনিত ধর্ষণের অভিযোগের সত্যতা পেয়েছে কাঠমান্ডু জেলা আদালত। যার জের ধরে দোষী সাব্যস্ত হয়েছেন ২৩ বছর বয়সী এই লেগ স্পিনার।

লামিচানের বিরুদ্ধে ধর্ষণ মামলার শুনানি গত আগস্টে পেছানো হয়েছিল। গত রোববার এ মামলার চূড়ান্ত শুনানি শুরুর পর বিচারক শিশির রাজ ধাকালের একক বেঞ্চ লামিচানের বিরুদ্ধে রায় দেন। নেপালের সংবাদমাধ্যম ‘দ্য কাঠমান্ডু পোস্ট’ জানিয়েছে, পরবর্তী শুনানিতে লামিচানের শাস্তির ব্যাপারে রায় দেওয়া হবে। 

বর্তমানে জামিনে আছেন লামিচানে। চলতি বছরের ১২ জানুয়ারি পাতান হাইকোর্ট তার মুক্তির আদেশ দিয়েছিলেন। পরে লামিচানে রিভিউ পিটিশন করে ২০ রাখ রুপি জামানত এবং শর্তসাপেক্ষে মুক্তির নির্দেশ দেন। ডিটেনশন শুনানির পর ৪ নভেম্বর কাঠমান্ডুর জেলা আদালত লামিচানেকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে কাঠমান্ডুর জেলা অ্যাটর্নি অফিস তার বিরুদ্ধে ১৭ বছর বয়সী এক মেয়েকে ধর্ষণের অভিযোগে গত বছর ২১ আগষ্ট মামলা করে। একই সঙ্গে ৬ সেপ্টেম্বর ভুক্তভোগী মেয়েটিও এই ক্রিকেটারের বিরুদ্ধে মামলা করেছিল। যার জেরে ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৬ অক্টোবর নেপালের পুলিশ তাকে গ্রেপ্তার করে।

নেপালের সেরা ক্রিকেটার হিসেবে বিবেচনা করা হয় লামিচানেকে। ২০১৮ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকেই আলো ছড়াতে শুরু করেন এই ক্রিকেটার। ৫১ ওয়ানডে ১১২ ও ৫২ টি–টোয়েন্টি ম্যাচে ৯৮ উইকেট শিকার করেছেন এ লেগি। ওয়ানডেতে দ্রুততম ১০০ উইকেট (৪২ ম্যাচ) নেওয়ার রেকর্ডও লামিচানের। 

প্রতিভার জেরে খুব দ্রুতই বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগে ডাক পান ২৩ বছর বয়সী এই ক্রিকেটার। আইপিএলে ২০১৮ সালে খেলেছেন দিল্লি ক্যাপিটালসের হয়ে। এ ছাড়া বিগ ব্যাশ, সিপিএল ও পাকিস্তান সুপার লিগেও (পিএসএল) খেলেছেন লামিচানে।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়