ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

জিম্বাবুয়ে সিরিজে নতুন অধিনায়কের যুগে শ্রীলঙ্কা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৮, ৩০ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৬:৫২, ৩০ ডিসেম্বর ২০২৩
জিম্বাবুয়ে সিরিজে নতুন অধিনায়কের যুগে শ্রীলঙ্কা

বিশ্বকাপে ব্যর্থতার পর দাসুন শানাকা দায়িত্ব হারাবেন তা অনুমেয় ছিল। হলোও তাই। ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি ও ওয়ানডেতে সিরিজে নতুন দুই অধিনায়কের অধীনে মাঠে নামবে শ্রীলঙ্কা। টি-টোয়েন্টিতে ওয়ানিন্দু হাসারাঙ্গা ও ওয়ানডেতে কুশল মেন্ডিসকে দায়িত্ব দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।

আগামী ৬ জানুয়ারি থেকে ঘরের মাঠে শুরু হবে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ। এই দুই সিরিজের জন্য অধিনায়কের পাশাপাশি সহ-অধিনায়কের নামও ঘোষণা করেছে লঙ্কান বোর্ড।এই দুই ফরম্যাটেই ডেপুটি অধিনায়কের দায়িত্ব পালন করবেন চারিথ আসালাঙ্কা।

চোটের কারণে এশিয়া কাপ ও ওয়ানডে বিশ্বকাপে খেলেননি হাসারাঙ্গা। লম্বা সময় কাটিয়ে ফেরা এই ক্রিকেটার আগামী মাসেই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন।অধিনায়কত্ব হারালেও আসন্ন এই সিরিজের প্রাথমিক স্কোয়াডে রয়েছেন শানাকা।চূড়ান্ত দলে থাকবেন কিনা তা সময়ের হাতে।

অধিনায়কত্ব হাসারাঙ্গার জন্য নতুন নয়। এর আগেও লঙ্কান প্রিমিয়ার লিগে দলনেতার দায়িত্ব পালন করেছেন এই অলরাউন্ডার। এদিকে এদিকে বিশ্বকাপে শানাকা ইনজুরি আক্রান্ত হলে দুই ম্যাচে দায়িত্ব পালন করেছিলেন মেন্ডিস। এবার সেই দায়িত্ব স্থায়ী হয়ে গেল এই উইকেটরক্ষক ব্যাটারের জন্য।

ওয়ানডে বিশ্বকাপে সময়টা ভালো যায়নি শ্রীলঙ্কার। দশ দলের টুর্নামেন্টে নবম হয়েছে তারা। সব ভুলে নতুন করে নিজেদের সাজিয়েছে তারা। বোর্ড নতুন নির্বাচক কমিটিও গঠন করেছে কয়েকদিন আগে। নির্বাচক কমিটির প্রধান হিসেবে আছেন সাবেক ওপেনার উপুল থারাঙ্গা। তার সঙ্গে আছেন সাবেক ক্রিকেটার অজন্তা মেন্ডিস ও সনাথ জয়াসুরিয়া।

ওয়ানডে স্কোয়াড (প্রাথমিক): কুশল মেন্ডিস (অধিনায়ক), চারিথ আসালাঙ্কা, পাথুম নিশাঙ্কা, আভিষ্কা ফার্নান্দো, সাদিরা সামারাবিক্রমা, সাহান আরাচিগে, নুয়ানিন্দু ফার্নান্দো, দাসুন শানাকা, কামিন্দু মেন্ডিস, চামিকা করুণারত্নে, জানিথ লিয়ানাগে, ওয়ানিন্দু হাসারাঙ্গা, মহেশ থিকশানা, দিলশান মাদুশঙ্কা, দুষ্মন্ত চামিরা, দুনিথ ভেল্লালাগে, প্রমোদ মাদুশান, আসিথা ফার্নান্দো, আকিলা ধনাঞ্জয়া, জেফ্রি ভ্যান্ডারসে, চামিকা গুনাসেকেরা।

টি-টোয়েন্টি স্কোয়াড (প্রাথমিক): ওয়ানিন্দু হাসারাঙ্গা (অধিনায়ক), চারিথ আসালাঙ্কা, পাথুম নিশাঙ্কা, কুশল মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, দাসুন শানাকা, অ্যাঞ্জেলো ম্যাথিউস, ধনাঞ্জয়া ডি সিলভা, মহেশ থিকশানা, কুশল জানিথ পেরেরা, ভানুকা রাজাপাকসে, কামিন্দু মেন্ডিস, দুনিথ ভেল্লালাগে, আকিলা ধনাঞ্জয়া, জেফ্রি ভ্যান্ডারসে, চামিকা করুণারত্নে, দুষ্মন্ত চামিরা, দিলশান মাদুশঙ্কা, বিনুরা ফার্নান্দো, নুয়ান থুসারা, প্রমোদ মাদুশান, মাথিশা পাথিরানা।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়