ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

জামাতা শাহিনকে অধিনায়ক চান না শ্বশুর আফ্রিদি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৩, ১ জানুয়ারি ২০২৪   আপডেট: ১০:৪৬, ১ জানুয়ারি ২০২৪
জামাতা শাহিনকে অধিনায়ক চান না শ্বশুর আফ্রিদি

বিশ্বকাপে পাকিস্তানের ব্যর্থতার পর তিন সংস্করণেই নেতৃত্বে বদল এনেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। টেস্টে দায়িত্ব পান শান মাসুদ, টি-টোয়েন্টিতে ফাস্ট বোলার শাহিন আফ্রিদি। তবে শাহিনকে এখনই নেতৃত্বে দেখতে চান না তার শ্বশুর পাকিস্তানের সাবেক ক্রিকেটার শহীদ আফ্রিদি। শাহিনকে বোলিংয়েই মনোযোগ দিতে বলেছেন তিনি।
 
ইতোমধ্যেই পাকিস্তানের টেস্ট অধিনায়ক হিসেবে এ মাসেই অভিষেক হয়েছে মাসুদের। তার নেতৃত্বে অস্ট্রেলিয়া সফরে এরই মধ্যে সিরিজও হেরে গেছে পাকিস্তান। টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে আফ্রিদির অভিষেক হবে নতুন বছরে। নিউ জিল্যান্ড সফরে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ দিয়ে অভিষেক হবে শাহিনের।

জামাতার অধিনায়কত্ব নিয়ে আপত্তি জানিয়ে আফ্রিরি বলেন, শাহিনকে পাকিস্তানের নেতৃত্বে আনার সিদ্ধান্ত ভুল ছিল। তার মতে অধিনায়ক হিসেবে সবচেয়ে যোগ্য ছিল মোহাম্মদ রিজওয়ান। ফাউন্ডেশনের কাজে অস্ট্রেলিয়ায় অবস্থান করা আফ্রিদি মেলবোর্নে এক অনুষ্ঠানে গিয়ে পাকিস্তানের ক্রিকেটের অধিনায়কত্বের বদল নিয়েও কথা বলেছেন।

তিনি বলেন, ‘আমি রিজওয়ানকে টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে দেখতে চাই। কিন্তু ভুলবশত শাহিনকে অধিনায়ক করা হয়েছে। কঠোর পরিশ্রম ও খেলার প্রতি মনোযোগের কারণে আমি রিজওয়ানের প্রশংসা করি। কে কী করলো না করলো, সেসবে ওর আগ্রহ নেই। ওর সবচেয়ে ভালো গুণ শুধু খেলার প্রতি মনোনিবেশ করা। সে সত্যিই একজন যোদ্ধা।’

জামাতা শাহিনের নেতৃত্ব নিয়ে এর আগেও নিজের অভিমত তুলে ধরেন শ্বশুর আফ্রিদি। দুই বছর আগে লাহোর কালান্দার্সের নেতৃত্ব পাওয়ার পরেই শাহিনকে উদ্দেশ্য করে বলেন, ‘আরও এক-দুই বছর অধিনায়কত্বের চিন্তা বাদ দিয়ে ওর শুধু বোলিংয়ে মনোযোগী হওয়া উচিত।’ যদিওলাহোরকে দুবার শিরোপা জিতিয়ে শাহিন তার শ্বশুরকে ভুল প্রমাণ করেছেন।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়