ঢাকা     সোমবার   ০৮ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৪ ১৪৩১

খাজার সাহসের প্রশংসা করলেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২৭, ১ জানুয়ারি ২০২৪  
খাজার সাহসের প্রশংসা করলেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী

ফিলিস্তিন ইস্যুতে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসির সঙ্গে বেশ টক্কর দেন উসমান খাজা। যুদ্ধের বিরুদ্ধে এবং স্বাধীনতার পক্ষে স্লোগান লিখে প্রথম টেস্টে মাঠে নামেন। বাহুতে পরেন কালো ফিতা। পরের টেস্টে তাকে বাধা দেয় আইসিসি।

সে কারণে তিনি শান্তির প্রতীক জলপাই এর ডাল মুখে কালো ঘুঘুর স্টিকার লাগাতে চেয়েছিলেন। সেটাতেও বাধা দেয় আইসিসি। এরপর তিনি কেডসে তার দুই মেয়ের নাম লিখে নামেন।

অবশ্য আইসিসির বিরুদ্ধে এমন লড়াইয়ে তিনি পাশে পেয়েছেন অস্ট্রেলিয়ার দলের অধিনায়ক উসমান খাজাসহ অনেককে। এবার খাজার পাশে দাঁড়ালেন দেশটির প্রধানমন্ত্রী অ্যান্থনি আলবানিসও।

সোমবার খ্রিষ্টীয় নববর্ষ উদযাপন অনুষ্ঠানে খাজার প্রশংসা করে তিনি বলেন, ‘সব মানুষ সমান এই বার্তা দেওয়ার ক্ষেত্রে উসমান খাজা যে সাহস দেখিয়েছে সেটার জন্য আমি তাকে অভিনন্দন জানাতে চাই। সে দারুণ সাহসিকতার পরিচয় দিয়েছে। দলও তার পাশে দাঁড়িয়েছে। এই বিষয়টা কিন্তু দারুণ ছিল।’

বুধবার সিরিজের তৃতীয় ও শেষ টেস্টে মাঠে নামবে অস্ট্রেলিয়া-পাকিস্তান। এই টেস্ট হবে খাজা ও ডেভিড ওয়ার্নার উদ্বোধনী জুটির শেষ ম্যাচ। ঘরের মাঠ সিডনি ক্রিকেট গ্রাউন্ডে এই ম্যাচ খেলে অবসরে যাবেন ওয়ার্নার।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়