ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

বড় পরিবর্তন নিয়ে জিম্বাবুয়ে সিরিজের দল ঘোষণা শ্রীলঙ্কার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৭, ৪ জানুয়ারি ২০২৪   আপডেট: ০৯:৪০, ৪ জানুয়ারি ২০২৪
বড় পরিবর্তন নিয়ে জিম্বাবুয়ে সিরিজের দল ঘোষণা শ্রীলঙ্কার

বিশ্বকাপ ব্যর্থতার পর শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডে এসেছে আমূল পরিবর্তন। সেটার ছাপ পড়লো  ওয়ানডে দলেও। জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে এসেছে বড়সড় পরিবর্তন। চোট কাটিয়ে দলে ফিরলেন দাসুন শানাকা ও ওয়ানিন্দু হাসারাঙ্গা। দুই বছরের বেশি সময় পর সুযোগ পেলেন আকিলা ধনাঞ্জয়া। 

বুধবার (৩ জানুয়ারি) শ্রীলঙ্কার নতুন প্রধান নির্বাচক উপুল থারাঙ্গা জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের দল ঘোষণা করেছেন। ১৭ জনের দলে বিশ্বকাপ থেকে পরিবর্তন আনা হয়েছে ৮টি। দলে ফিরেছেন শানাকা, হাসারাঙ্গা, আকিলা, আভিশকা ফার্নান্দো, জেফ্রি ভ্যান্ডারসাই, প্রামোদ মাদুশান, জানিথ লিয়ানাগে, নুয়ানিন্দু ফার্নান্দো ও সেহান আরাচিগে।

বিশ্বকাপ দল থেকে বাদ পড়েছেন দিমুথ কারুনারাত্নে, কুশল পেরেরা, ধনঞ্জয়া ডি সিলভা, দুশান হেমন্থা, মাথিশা পাথিরানা, লাহিরু কুমারা ও কাসুন রাজিথা। দুই সিনিয়র চামিকা কারুনারাত্নে ও অ্যাঞ্জেলো ম্যাথিউসেরও জায়গা হয়নি এই সিরিজে।

এই সিরিজে অবশ্য শুরু থেকেই হাসারাঙ্গাকে পাওয়া নিয়ে সংশয় রয়েছে। তার ফেরা নির্ভর করছে ফিটনেসের ওপর। হ্যামস্ট্রিং চোট থেকে এখনও পুরোপূরি সেরে ওঠেননি এই অলরাউন্ডার। প্রথম দুই ওয়ানডেতে তাকে না পাওয়ার শঙ্কাও রয়েছে।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি শুরু হবে আগামী শনিবার (৬ জানুয়ারি)। কলম্বোর প্রেমদাসা স্টেডিয়ামে মুখোমুখি হবে দুই দল। একই মাঠে পরের দুই ওয়ানডে ৮ ও ১১ তারিখ।

শ্রীলঙ্কা স্কোয়াড: কুশল মেন্ডিস (অধিনায়ক), চারিথ আসালাঙ্কা (সহ-অধিনায়ক), আভিশকা ফার্নান্দো, সাদিরা সামারাউইক্রামা, সেহানা আরাচিগে, নুয়ানিন্দু ফার্নান্দো, দাসুন শানাকা, জানিথ লিয়ানাগে, মাহিশ থিকশানা, দিলশান মাদুশানকা, দুশমন্থ চামিরা, দুনিথ ওয়েলালাগে, প্রামোদ মাদুশান, জেফ্রি ভ্যান্ডারসাই, আকিলা দানাঞ্জায়া, ওয়ানিন্দু হাসারাঙ্গা।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়