ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

রশিদ খানকে রেখে ভারতের বিপক্ষে আফগানিস্তানের দল ঘোষণা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৮, ৬ জানুয়ারি ২০২৪  
রশিদ খানকে রেখে ভারতের বিপক্ষে আফগানিস্তানের দল ঘোষণা

ভারতের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে আজ শনিবার ১৯ সদস্যের দল ঘোষণা করেছে আফগানিস্তান। দলে রাখা হয়েছে ইনজুরি থেকে সেরে ওঠার প্রক্রিয়ায় থাকা রশিদ খানকে। রয়েছেন আরব আমিরাতের বিপক্ষের সিরিজে সুযোগ না পাওয়া মুজিব উর রহমানও।

মোহালিতে ১১ জানুয়ারি থেকে শুরু হওয়া ভারতের বিপক্ষের সিরিজে আফগানিস্তান দলকে নেতৃত্ব দিবেন তরুণ তুর্কি ইব্রাহিম জাদরান। তার নেতৃত্বে আমিরাতের বিপক্ষে সিরিজ জিতেছে আফগানরা।

এদিকে আমিরাতের বিপক্ষের সিরিজে রিজার্ভে থাকা ইকরাম আলীখিল মূল স্কোয়াডে জায়গা পেয়েছেন বিকল্প উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে।

সম্প্রতি আরব আমিরাতের বিপক্ষে ২-১ ব্যবধানে সিরিজ জিতে আফগানিস্তান। টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে বিশ্বসেরা দল ভারতের বিপক্ষেও তারা ভালো কিছু করতে মুখিয়ে আছে।

যেমনটা বলেছেন আফগানিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান মীরওয়াইস আশরাফ, ‘নতুন বছরে ভারতের বিপক্ষে আমাদের তিন ম্যাচের নতুন সিরিজ নিয়ে আমরা বেশ উচ্ছ্বসিত। ভারত টি-টোয়েন্টিতে বিশ্বের নাম্বার ওয়ান দল। তাদের বিপক্ষে আফগানিস্তান তিন ম্যাচের সিরিজ খেলবে বিষয়টা কিন্তু সত্যিই আনন্দের। আমরা বিশ্বাস করি আফগানিস্তান এখন আর আন্ডারডগ দল নয়। নিকট অতীতে সেটা প্রমাণ করেছি আমরা। আশা করছি ভারতের বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ একটি সিরিজ হবে।’

আফগানিস্তানের টি-টোয়েন্টি স্কোয়াড:
ইব্রাহিম জাদরান (অধিনায়ক), রহমানুল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), ইকরাম আলীখিল (উইকেটরক্ষক), হজরতুল্লাহ জাজাই, রহমত শাহ, নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবী, করিম জানাত, আজমতউল্লাহ ওমরজাই, শরফুদ্দিন আশরাফ, মুজিব উর রহমান, ফজল হক ফারুকী, ফরিদ আহমদ, নবীন উল হক, নূর আহমদ, মোহাম্মদ সেলিম, কায়েস আহমদ, গুলবাদিন নায়েব ও রশিদ খান।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়