ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

আর্সেনালকে বিদায় করে টিকে রইলো লিভারপুল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৬, ৮ জানুয়ারি ২০২৪  
আর্সেনালকে বিদায় করে টিকে রইলো লিভারপুল

ইংলিশ এফএ কাপের তৃতীয় রাউন্ডে অন্যান্য দলের তুলনায় বেশ শক্ত প্রতিপক্ষ পেয়েছিল লিভারপুলকে। রোববার রাতে সেই কঠিন প্রতিপক্ষ আর্সেনালের বিপক্ষের পরীক্ষায় দারুণভাবে উতরে গেল তারা। গার্নার্সদের ২-০ গোলে হারিয়ে চতুর্থ রাউন্ডে নাম লিখিয়েছে অলরেডরা। 

অবশ্য সুযোগ মিসের মহড়া না দিলে স্কোর বোর্ডের চিত্র ভিন্ন করতে পারতো আর্সেনাল। প্রথমার্ধে তারা লিভারপুলের চেয়ে ভালো খেলেও গোল ও সুযোগ মিসের মহড়া দেয়। দ্বিতীয়ার্ধেও তার ব্যতিক্রম ছিল না।

অবশ্য দ্বিতীয়ার্ধে লিভারপুল তাদের পারফরম্যান্সের উন্নতি করে। তাতে এলোমেলো হয়ে যায় আর্সেনালের রক্ষণভাগ। ৭৯ মিনিট পর্যন্ত লড়াই করে নিজেদের জাল অক্ষত রাখা গার্নাসরা পিছিয়ে পড়ে ৮০ মিনিটের মাথায়। এ সময় সেন্টার-ব্যাক জাকুব কিউইর আত্মঘাতী গোল করে এগিয়ে দেন লিভারপুলকে। আর ৯০+৫ মিনিটের মাথায় লুইস দিয়াজ গোল করে জয় নিশ্চিত করেন। নিশ্চিত করেন চতুর্থ রাউন্ড।

এ নিয়ে সব ধরনের প্রতিযোগিতায় সবশেষ তিন ম্যাচেই হার মানলো আর্সেনাল। এরপর ২০ জানুয়ারি প্রিমিয়ার লিগের ম্যাচে মাঠে নামবে তারা। যেখানে প্রতিপক্ষ ক্রিস্টাল প্যালেস। অন্যদিকে বৃহস্পতিবার প্রিমিয়ার লিগে ঘরের মাঠে লিভারপুল খেলবে ফুলহ্যামের বিপক্ষে।

এফএ কাপের আটবারের চ্যাম্পিয়ন লিভারপুল। সবশেষ তারা শিরোপা জিতেছিল ২০২১-২২ মৌসুমে। এরপর ২০২২-২৩ মৌসুমে ব্রাইটনের কাছে হেরে চতুর্থ রাউন্ড থেকেই বিদায় নিয়েছিল। এবার কতোদূর যেতে পারে জার্গেন ক্লপের শিষ্যরা দেখার বিষয়।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়