ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

এমপি হওয়ার পরদিনই মাঠে, কারণ জানালেন সাকিব 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৫, ৯ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৭:১৭, ৯ জানুয়ারি ২০২৪
এমপি হওয়ার পরদিনই মাঠে, কারণ জানালেন সাকিব 

সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পরদিনই ক্রিকেট নিয়ে ব্যস্ত হয়ে পড়েছেন সাকিব আল হাসান। মাগুরা-২ আসন থেকে প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার। ভোটে জয়ের রেশ না কাটতেই ভোর রাতে মাগুরা থেকে ঢাকায় ফিরে সাকিব অনুশীলনে নেমে পড়েন।

এত দ্রুত কেন? বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্সে মঙ্গলবার (০৯ জানুয়ারি) বিকেলে সংবাদ মাধ্যমে সাকিব জানান, তিনি প্রায় আড়াই মাস ধরে ক্রিকেটের বাইরে। তাই কোনো সময় নষ্ট না করে তিনি মাঠে নেমে পড়েন।

সাকিব বলেন, ‘বিপিএল শুরু হচ্ছে। প্রস্তুতি নিতে হবে। প্রায় আড়াই মাসের মতো হয়েছে মাঠের বাইরে। কোনো ফিটনেসের কাজ করতে পারিনি, স্কিলের কাজ করতে পারিনি। স্বাভাবিকভাবেই তৈরি হওয়ার জন্য সময় লাগবে। এজন্য আর সময় নষ্ট করতে চাইনি।’

গতকাল থেকে সাকিবের ফেরার লড়াই শুরু হয়। মিরপুরের ইনডোরে ফিজিও-ট্রেনার-ডাক্তার ও কোচ নিয়ে চলে সাকিবের সেশন। হালকা ব্যাটিং আর রানিংয়ে কাটিয়েছেন প্রথম দিন। আজ থেকে শুরু হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ফেরার প্রস্তুতি।

রংপুর রাইডার্সের নিজের মাঠ বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্সে আজ দুপুর থেকে বিকেল পর্যন্ত লম্বা সময় ধরে অনুশীলন করেন। ব্যাট হাতে নেটে কাটান ব্যস্ত সময়। এর আগে সাকিব সবশেষ খেলেন বিশ্বকাপে, নভেম্বরের শুরুতে। এই ম্যাচে পাওয়া আঙুলের চোটের কারণে সাকিব বিশ্বকাপের শেষ ম্যাচ খেলতে পারেননি।

একই কারণে মিস করেন নিউ জিল্যান্ডের বিপক্ষে হোম অ্যান্ড অ্যাওয়ে সিরিজ। সঙ্গে ছিল নির্বাচনী ব্যস্ততা। এই কয়দিন যে মাঠের বাইরে ছিলেন, সাকিব কি ক্রিকেটক মিস করেছেন?

উত্তরে সাকিব বলেন, ‘ইনজুরিতে ছিলাম। তাই মিস করার কোনো সুযোগ ছিল না। মানে আমি ফিট থাকলেও তো খেলতে পারতাম না। ইনজুরিতে যেহেতু ছিলাম। মিস করার সুযোগ আসেনি সেভাবে।’

আঙুলের ব্যথা সেরে উঠলেও এখনো পুরোদমে অনুশীলন করতে পারছেন না সাকিব। জানান কিছুদিন সময় লাগবে, ‘অনুশীলন শুরু করেছি। আরও কিছু দিন সময় লাগবে। বোলিং আঙুল যেহেতু, স্বাভাবিকভাবেই সময় লাগবে। তবে উন্নতি হচ্ছে ভালোই।’

রিয়াদ/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়