ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

প্রথমবার বিপিএলে প্রধান কোচ, শিখতে চান তালহা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৬, ১১ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৮:৪১, ১১ জানুয়ারি ২০২৪
প্রথমবার বিপিএলে প্রধান কোচ, শিখতে চান তালহা

ঘরোয়া ক্রিকেটের পরিচিত মুখ হলেও বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) মতো ফ্র্যাঞ্চাইজিভিত্তিক আসরে নাম ভূমিকায় কখনো দেখা যায়নি। সেই গেরো ভেঙে বিপিএলের দশম আসরে প্রধান কোচ হিসেবে তালহা জুবায়ের পথ দেখাবেন খুলনা টাইগার্সকে।

বিপিএলে প্রথমবার প্রধান কোচের দায়িত্ব পেয়ে রোমাঞ্চিত তালহা। বৃহস্পতিবার (১১ জানুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সংবাদ মাধ্যমে প্রতিক্রিয়া দিতে গিয়ে তালহা জানান, তিনি শিখতে চান।

‘বিপিএলের মতো বড় টুর্নামেন্টে হেড কোচ হিসেবে আমি প্রথমবার করছি। আমি প্রিমিয়ার লিগে করি, ন্যাশন্যাল লিগে করি কিন্তু বিপিএলটা আমাদের জন্য বড় জায়গা। আমি আশা করি, এখানে আমাদেরও অনেক কিছু শেখার থাকবে। আমাদেরও জানার থাকবে। আমি আশা করি, এই সুযোগটা কাজে লাগাতে পারব।’

ঘরোয়া ক্রিকেটের বিভিন্ন টুর্নামেন্টের তালহা দীর্ঘদিন ধরে কাজ করছেন। নামি দেশি কোচ কিংবা বিদেশিদের দিকেই ঝুঁকেছে ফ্র্যাঞ্চাইজিগুলো। তবে ধীরে ধীরে পরিবর্তন হচ্ছে অবস্থার। কুমিল্লা, রংপুর, ঢাকা, চট্টগ্রামের পর এবার খুলনায়ও থাকছে দেশি কোচ।

নিজের কাজ নিয়ে তালহা বলেন, ‘টি-টোয়েন্টি ক্রিকেটে আপনার সেরা দিনে আপনি জিতে যেতে পারেন। আমি আশা করি, আমার প্লেয়াররা ভালো একটা ফর্মে থেকে যেন ক্লিক করতে পারে। আমার কাজ হবে দলের পরিবেশ ঠিক রাখা। আমার টিমের প্লেয়ারদের কম্বিনেশন-বোঝাপড়া ঠিক রাখা।’

দেশি-বিদেশি মিলিয়ে এবার খুলনা শক্তিশালী দলই গড়েছে। তারুণ্যে আর অভিজ্ঞতার মিশেলে গড়া হয়েছে দলটি। তবে এখন পর্যন্ত অনুশীলন শুরু করেনি ফ্র্যাঞ্চাইজিটি। আগামীকাল থেকে দেশি ক্রিকেটারদের নিয়ে বিকেএসপিতে চার দিনের ক্যাম্প করবে খুলনা।

ক্যাম্প নিয়ে তালহার ভাষ্য, ‘বিকেএসপিতে পুরো সুবিধাটা পাচ্ছি আমি। পুরো গ্রাউন্ডটা পাচ্ছি, পুরো ইনডোর ব্যবহার করতে পারব, সেন্টার উইকেট আমি পাবো। এখানে আমি নির্দিষ্ট কিছু অনুশীলন করতে পারব। এই কারণেই আসলে বিকেএসপিতে যাওয়া।’

খুলনা টাইগার্সের স্কোয়াড:
নাসুম আহমেদ, নাহিদুল ইসলাম, মাহমুদুল হাসান, এনামুল হক বিজয়, এভিন লুইস, ফাহিম আশরাফ, ধনঞ্জয়া ডি সিলভা, শেই হোপ, ওয়াসিম জুনিয়র, আফিফ হোসেন, রুবেল হোসেন, পারভেজ হোসেন ইমন, হাবিবুর রহমান সোহান, কাসুন রাজিথা, দাসুন শানাকা, মুকিদুল ইসলাম মুগ্ধ, আকবর আলী, সুমন খান, নাহিদ রানা ও আরিফ হোসেন।

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়