ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

ভারতকে ১৫৯ রানের টার্গেট দিলো আফগানিস্তান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৮, ১১ জানুয়ারি ২০২৪   আপডেট: ২২:১৪, ১১ জানুয়ারি ২০২৪
ভারতকে ১৫৯ রানের টার্গেট দিলো আফগানিস্তান

ভারতের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে ব্যাটিংটা মনমতো হলো না আফগানিস্তানের। মোহালিতে আজ বৃহস্পতিবার (১১ জানুয়ারি) টস হেরে ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে ১৫৮ রান তুলেছে। যা ভারতের মতো শক্তিশালী ব্যাটিং নির্ভর দলের জন্য হয়তো চ্যালেঞ্জিং হবে না।

উদ্বোধনী জুটিতে রহমানুল্লাহ গুরবাজ ও ইব্রাহিম জাদরান মিলে ৫০ রান তোলেন। এরপর দ্রুত তিনটি উইকটে হারায় আফগানরা। গুরবাজ ২ চার ও ১ ছক্কায় ২৩ রান করে ফেরেন। দলীয় একই রানে ফেরেন ইব্রাহিমও। তিনি ২ চার ও ১ ছক্কায় ২৫ করেন। নতুন ব্যাটসম্যান রহমত শাহ দলীয় ৫৭ রানের মাথায় ফেরেন ব্যক্তিগত ৩ রানে।

সেখান থেকে আজমতউল্লাহ ওমরজাই ও মোহাম্মদ নবী ৪৩ বলে দলীয় সংগ্রহে ৬৮ রান যোগ করেন। তাদের দুজনের ব্যাটে ভর করে বড় সংগ্রহের স্বপ্ন দেখছিল সফরকারীরা। কিন্তু অল্প ব্যবধানে এই দুজন বিদায় নেন। ১২৫ রানের মাথায় আজমতউল্লাহ ও ১৩০ রানের মাথায় ফেরেন নবী। ২ চার ও ১ ছক্কায় আজমতউল্লাহ করেন ২৯ রান। আর নবী ২ চার ও ৩ ছক্কায় করেন সর্বোচ্চ ৪২ রান।

এরপর নাজিবুল্লাহ জাদরান ৪ চারে অপরাজিত ১৯ ও করিম জানাত ৯ রান করলে ১৫৮ রানের সংগ্রহ পায় আফগানিস্তান। বল হাতে মুকেশ কুমার ও অক্ষর প্যাটেল ২টি করে উইকেট নেন। ১টি উইকেট নেন শিবাম দুবে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়