ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

দুবের ব্যাটে জিতলো ভারত

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৪, ১১ জানুয়ারি ২০২৪   আপডেট: ২৩:০৫, ১১ জানুয়ারি ২০২৪
দুবের ব্যাটে জিতলো ভারত

আফগানিস্তানের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে ৬ উইকেটে জয় পেয়েছে ভারত। আজ বৃহস্পতিবার রাতে মোহালিতে আফগানিস্তান আগে ব্যাট করে ৫ উইকেটে ১৫৮ রান তোলে। জবাবে শিবাম দুবের ব্যাটে ভর করে ১৫ বল ও ৬ উইকেট হাতে রেখে জয় পায় ভারত। এগিয়ে যায় সিরিজে।

রান তাড়া করতে নেমে দ্বিতীয় বলেই উইকেট হারায় ভারত। রোহিত শর্মা রান আউট হয়ে শূন্যরানে ফেরেন সাজঘরে। এরপর ২৮ রানের মাথায় আউট হন শুভমান গিল। ৫ চারে ২৩ রান করেন তিনি।

৭২ রানের মাথায় গিয়ে তৃতীয় উইকেট হারায় স্বাগতিকরা। এবার আউট হন তিলক ভার্মা। তিনি ২ চার ও ১ ছক্কায় করেন ২৬ রান। সেখান থেকে শিবাম দুবে ও জিতেশ শর্মা দলীয় সংগ্রহকে টেনে নেন ১১৭ পর্যন্ত। এই রানে ফিরেন জিতেশ। তিনি ৫ চারে করে যান ৩১ রান।

সেখান থেকে রিংকু সিংকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন দুবে। তিনি ৪০ বলে ৫টি চার ও ২ ছক্কায় ৬০ রানে অপরাজিত থাকেন। রিংকু ২ চারে অপরাজিত থাকেন ১৬ রানে।

তার আগে আফগানিস্তান উদ্বোধনী জুটিতে রহমানুল্লাহ গুরবাজ ও ইব্রাহিম জাদরানের ব্যাটে ৫০ রান তোলে। এরপর দ্রুত তিনটি উইকটে হারায় তারা। গুরবাজ ২ চার ও ১ ছক্কায় ২৩ রান করে ফেরেন। দলীয় একই রানে ফেরেন ইব্রাহিমও। তিনি ২ চার ও ১ ছক্কায় ২৫ করেন। নতুন ব্যাটসম্যান রহমত শাহ দলীয় ৫৭ রানের মাথায় ফেরেন ব্যক্তিগত ৩ রানে।

সেখান থেকে আজমতউল্লাহ ওমরজাই ও মোহাম্মদ নবী ৪৩ বলে দলীয় সংগ্রহে ৬৮ রান যোগ করেন। তাদের দুজনের ব্যাটে ভর করে বড় সংগ্রহের স্বপ্ন দেখছিল সফরকারীরা। কিন্তু অল্প ব্যবধানে এই দুজন বিদায় নেন। ১২৫ রানের মাথায় আজমতউল্লাহ ও ১৩০ রানের মাথায় ফেরেন নবী। ২ চার ও ১ ছক্কায় আজমতউল্লাহ করেন ২৯ রান। আর নবী ২ চার ও ৩ ছক্কায় করেন সর্বোচ্চ ৪২ রান।

এরপর নাজিবুল্লাহ জাদরান ৪ চারে অপরাজিত ১৯ ও করিম জানাত ৯ রান করলে ১৫৮ রানের সংগ্রহ পায় আফগানিস্তান।

বল হাতে মুকেশ কুমার ও অক্ষর প্যাটেল ২টি করে উইকেট নেন। ১টি উইকেট নেন শিবাম দুবে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়