ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

রোনালদোর বিপক্ষে খেলতে মুখিয়ে মেসি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৬, ১২ জানুয়ারি ২০২৪   আপডেট: ১১:১৯, ১২ জানুয়ারি ২০২৪
রোনালদোর বিপক্ষে খেলতে মুখিয়ে মেসি

লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর দ্বৈরথের কথা কারো অজানা নয়। আবারও সেই দ্বৈরথ দেখতে পারবেন দর্শকরা। আর সেই মহারণের জন্য অপেক্ষা করছেন স্বয়ং মেসি নিজেই। সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে এক পোস্টে এমনটাই জানিয়েছেন আর্জেন্টাইন মহাতারকা।

ইন্টার মায়ামি ও আর্জেন্টিনার ম্যাচ না থাকায় টানা দেড় মাস ফুটবলেরই বাইরে ছিলেন মেসি। প্রাক্‌-মৌসুম প্রস্তুতি দিয়ে মাঠে ফিরবেন ইন্টার মায়ামি অধিনায়ক। ক্লাবের হয়ে সৌদি সফরে দিয়ে নতুন বছর শুরু করবেন। সেখানে মেসির দেখা হবে ক্রিস্টিয়ানো রোনালদোর দলের সঙ্গে।

সৌদি সফরে শুধু রোনালদোর ক্লাব আল নাসরের বিপক্ষেই খেলবেন না মেসি। একই সঙ্গে বন্ধ নেইমার জুনিয়রের ক্লাব আল হিলালের সঙ্গেও ম্যাচ আছে মায়ামির। ইন্টার মায়ামি, আল হিলাল ও আল নাসরকে নিয়ে আয়োজন করা হয়েছে রিয়াদ সিজন কাপ। ২৯ জানুয়ারি আল হিলাল এবং ১ ফেব্রুয়ারি আল নাসরের বিপক্ষে খেলবে মায়ামি।

সৌদি আরবের দুই নামী দলের বিপক্ষে খেলতে মুখিয়ে আছেন জানিয়ে মেসি জানান, ‘ঐতিহাসিক চ্যাম্পিয়নশিপ’-এ মাঠে নামতে তর সইছে না তার। ইনস্টাগ্রামে দেওয়া পোস্টে মেসি লিখেছেন, ‘ইন্টার মায়ামির হয়ে রিয়াদ সিজন কাপের অংশ হতে তর সইছে না, যেখানে আমরা এক ঐতিহাসিক চ্যাম্পিয়নশিপে সৌদির শীর্ষ ক্লাবগুলোর মুখোমুখি হবো।’

এর আগেও গত বছরের জানুয়ারিতেও সৌদি আরবে গিয়েছিলেন মেসি। তখন ছিলেন পিএসজিতে। রিয়াদে সৌদি ক্লাবগুলোর খেলোয়াড়দের নিয়ে গড়া অল স্টারসের বিপক্ষে পিএসজি জিতেছিল ৫-৪ গোলে। সেদিনই সর্বশেষ মুখোমুখি হয়েছিলেন মেসি ও রোনালদো।

সৌদি আরব ও যুক্তরাষ্ট্র দুই দেশের লিগে বিরতি চলছে। সৌদি প্রো লিগে চলছে মাঝবিরতি। আর যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের নতুন মৌসুমই শুরু হবে ফেব্রুয়ারিতে। মায়ামির প্রাক-মৌসুম পর্ব শুরু হচ্ছে ২০ জানুয়ারি এল সালভাদরের বিপক্ষে প্রীতি ম্যাচ দিয়ে। এরপর এফসি ডালাসের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলে সৌদি আরবের উদ্দেশে রওনা দেবেন মেসিরা। 

মেসি-রোনালদোর দ্বৈরথে এখন পর্যন্ত ৩৫টি ম্যাচ দেখেছে ফুটবল বিশ্ব। মুখোমুখি দেখায় মেসি জিতেছেন ১৬ ম্যাচ, রোনালদো ১০টি। বাকি ৯ ম্যাচে কোনো ফলাফল হয়নি।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়