ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

এক নতুন মুখ নিয়ে ইংল্যান্ড টেস্টের দল ঘোষণা ভারতের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৭, ১৩ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৪:৫৫, ১৩ জানুয়ারি ২০২৪
এক নতুন মুখ নিয়ে ইংল্যান্ড টেস্টের দল ঘোষণা ভারতের

ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম দুই টেস্টের জন্য দল ঘোষণা করেছে ভারত। প্রথমবারের মতো দলে ডাক পেয়েছেন ধ্রুব জুরেল। ব্যাকআপ কিপার ব্যাটসম্যান হিসেবে নেওয়া হয়েছে ২২ বছর বয়সী এই ক্রিকেটারকে। ফিরেছেন দুই স্পিনার কুলদিপ যাদব ও অক্ষর প্যাটেল।

দলে জায়গা হয়নি বিশ্বকাপে অসাধারণ পারফরম্যান্স করা মোহাম্মাদ শামির। অ্যাঙ্কেলের চোট থেকে সেরে উঠলেও ফিট না হওয়ায় তাকে দলে রাখা হয়নি। আগের সিরিজে শামির জায়গায় দলে সুযোগ পাওয়া আভেশ খান ইংলিশদের বিপক্ষে ১৬ সদস্যের দলে জায়গা ধরে রেখেছেন। যদিও টেস্ট অভিষেক হয়নি ২৭ বছর বয়সী এই পেসারের। 

দলে পেস আক্রমণে আছেন জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ ও মুকেশ কুমার। স্পিন বিভাগে কুলদিপ ও অক্ষরের সঙ্গে থাকছেন রবিচন্দ্রন আশ্বিন ও রবীন্দ্র জাদেজা। 

একমাত্র নতুন মুখ জুরেল গত মাসে দক্ষিণ আফ্রিকা সফরে ভারত ‘এ’ দলের হয়ে চার দিনের ম্যাচে করেন ফিফটি। বর্তমানে আহমেদাবাদে ইংল্যান্ড লায়ন্সের বিপক্ষে খেলছেন তিনি। এখন পর্যন্ত ১৫টি প্রথম শ্রেণির ম্যাচে ৪৬.৪৭ গড়ে এক সেঞ্চুরিতে তার রান ৭৯০।

পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটি শুরু হবে আগামী ২৫ জানুয়ারি, হায়দরাবাদে। ভিশাখাপত্তনমে দ্বিতীয় টেস্ট শুরু ২ ফেব্রুয়ারি। 

প্রথম দুই টেস্টের ভারত দল: রোহিত শার্মা (অধিনায়ক), শুবমান গিল, যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল, শ্রিকর ভারত, ধ্রুব জুরেল, রবিচন্দ্রন আশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদিপ যাদব, মোহাম্মদ সিরাজ, মুকেশ কুমার, জাসপ্রিত বুমরাহ, আভেশ খান।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়