ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

বিএসজেএ মিডিয়া কাপ ক্রিকেট

কোয়ার্টার ফাইনালের লাইন আপ চূড়ান্ত

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫১, ১৬ জানুয়ারি ২০২৪  
কোয়ার্টার ফাইনালের লাইন আপ চূড়ান্ত

জমজমাট লড়াইয়ের সঙ্গে বেশ রোমাঞ্চ ছড়িয়েছে বিএসজেএ মিডিয়া কাপ ক্রিকেট-২০২৪ এর তৃতীয় দিনের খেলায়। চ্যানেল২৪ এর সঙ্গে সুপার ওভারে জয় পায় দ্য বিজনেস স্ট্যান্ডার্ড। শেষ বলে এখন টেলিভেশনকে হারিয়েছে টি-স্পোর্টস। 

আজ মঙ্গলবার (১৬ জানুয়ারি) চূড়ান্ত হয়েছে টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালের লাইনআপ। আগামীকাল বুধবার (১৭ জানুয়ারি) সকাল দশটায় হবে দুটি ম্যাচ। বাংলাদেশ প্রতিদিন মুখোমুখি হবে ইন্ডিপেন্ডেন্ট টেলিভেশনের, একই সময়ে দ্য বিজনেস স্ট্যান্ডার্ড লড়বে সময় টিভির বিপক্ষে। বেলা এগারোটায় টি-স্পোর্টসের প্রতিপক্ষ যুগান্তর, এটিএন বাংলা খেলবে চ্যানেল আইয়ের বিপক্ষে।

তৃতীয় দিনের খেলায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় ক্রিকেট দলের সাবেক ওপেনার জাভেদ ওমর বেলিম গুল্লু, সাবেক উইকেটরক্ষক ব্যাটসম্যান আনোয়ার হোসেন ও হকি তারকা রফিকুল ইসলাম কামাল। বিএসজেএর সভাপতি সাইদুজ্জামানও এ সময় উপস্থিত ছিলেন। 

শেষ ষোলোতে বাংলাভিশনকে ৩ উইকেটে হারিয়েছে সময় টিভি। শুরুতে ব্যাট করতে নেমে ৮০ রান করে বাংলাভিশন। ৭ বল হাতে রেখে লক্ষ্যে পৌঁছে যায় সময় টিভি। ব্যাট হাতে ৩৩ ও বল হাতে এক উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন সাকলাইন প্রীতম। 

এখন টেলিভেশনের সঙ্গে জমজমাট লড়াই হয় টি-স্পোর্টসের ম্যাচটিতে। শুরুতে ব্যাট করে ৮৯ রান করে এখন টিভি। পরে রান তাড়ায় নেমে অনেকটা সময় অবধি পিছিয়েই ছিল টি-স্পোর্টস। কিন্তু শেষ বলে ছক্কা হাঁকিয়ে জয় এনে দেন পারভেজ। ২৭ রানের সঙ্গে দুই উইকেট নিয়ে ম্যাচসেরাও হন তিনি। 

প্রথম রাউন্ডে বিশাল ব্যবধানে জেতা কালের কণ্ঠ হেরে গেছে চ্যানেল আইয়ের কাছে। আগে ব্যাট করে ১২৩ রান করে চ্যানেল আই। জবাব দিতে নেমে ৮৭ রানের বেশি করতে পারেনি কালের কণ্ঠ। ম্যাচসেরা হন চ্যানেল আইয়ের রাহুল। 

দ্য বিজনেস স্ট্যান্ডার্ডের সঙ্গে চ্যানেল২৪ এর ম্যাচটি ছিল রুদ্ধশ্বাস। প্রথমবারের মতো টাই হয় ম্যাচ, খেলা গড়ায় সুপার ওভারে। সেখানে জয় পেয়েছে দ্য বিজনেস স্ট্যান্ডার্ড। মূল ম্যাচে ৭৬ রান করে চ্যানেল২৪। ম্যাচ টাই হওয়ার পর শেষ দুই বলে কোনো রান করতে না পারায় সুপার ওভারে যায় খেলা। সেখানে তারা ১৮ রান করে। ওই রান করতে পারেনি চ্যানেল২৪।

এটিএন নিউজের সঙ্গে জিতেছে দৈনিক যুগান্তর। শুরুতে ব্যাট করে তারা ৮২ রানের লক্ষ্য দেয়। কিন্তু ওই রান তাড়া করে ৬৫ রানের বেশি করতে পারেনি এটিএন নিউজ। দুই উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন ইমরান।

দৈনিক সমকালকে ৫ উইকেটে হারিয়েছে ইন্ডিপেন্ডেন্ট টেলিভেশন। শুরুতে ব্যাট করে ৮৭ রান করে সমকাল। চতুর্থ ওভারে গিয়েই জয় পেয়ে যায় ইন্ডিপেন্ডেন্ট। বল হাতে ১৩ রান দিয়ে ১ উইকেট ও ব্যাট হাতে ৩৪ রান করে ম্যাচসেরা হন মাঝহারুল ইসলাম মিথুন।

দারুণ এক ম্যাচে এটিএন বাংলা জয় পেয়েছে দেশ রুপান্তরের বিপক্ষে। শুরুতে ব্যাট করে ৮৮ রান করে এটিএন বাংলা। জবাবে ৭৭ রান করে রুপান্তর। ম্যাচ হারলেও হ্যাটট্রিক করে সেরা খেলোয়াড়ের পুরস্কার জেতেন দেশ রুপান্তরের মাহফুজ।

দীপ্ত টেলিভেশনের সঙ্গে ২৫ রানে জয় পেয়েছে বাংলাদেশ প্রতিদিন। আগে ব্যাট করে ১২৪ রান করে তারা। জবাবে ৯৯ রান করে দীপ্ত। ৩২ রানের সঙ্গে এক উইকেট নিয়ে ম্যাচসেরা হন মামুন।

ইয়াসিন/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়