ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

অস্ট্রেলিয়াকে হারিয়ে দারুণ প্রস্তুতি সারলো বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫০, ১৮ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৩:৫৩, ১৮ জানুয়ারি ২০২৪
অস্ট্রেলিয়াকে হারিয়ে দারুণ প্রস্তুতি সারলো বাংলাদেশ

যুব বিশ্বকাপের প্রস্তুতির শেষটা ভালো হলো বাংলাদেশের। প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে হারে আত্মবিশ্বাস তলানিতে ঠেকে যাওয়া যুবারা দ্বিতীয় ম্যাচেই ফিরে এসেছে পুরনো রূপে। দ্বিতীয়টিতে তারা জয়ের দেখা পেল অস্ট্রেলিয়ার বিপক্ষে। অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-১৯ দলকে ৫ উইকেটে হারিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

বুধবার দক্ষিণ আফ্রিকার প্রিটোরিয়ায় আগে ব্যাট করতে নেমে বাংলাদেশের পেসারদের তোপের মুখে পড়ে অস্ট্রেলিয়া। তাতে ৩৭.১ ওভারে ১৬৫ রানেই গুটিয়ে যায় তারা। ৫ ওভারে ৪ উইকেট নেন রোহনাত দৌলাহ বর্ষণ। জবাবে চৌধুরী মোহাম্মদ রিজওয়ানের অপরাজিত ফিফটিতে ৩২.১ ওভারে ৫ উইকেট হারিয়ে জয় তুলে নেয় যুবারা। 

টস জিতে ব্যাটিংয়ে নামা অস্ট্রেলিয়াকে দ্বিতীয় ওভারেই ধাক্কা দেন মারুফ মৃধা। ৩ রান করা হ্যারি ডিক্সনকে ফেরান এই বাঁহাতি পেসার। এরপর দ্বিতীয় উইকেট জুটিতে ভালো কিছুর ইঙ্গিত দেন স্যাম কনস্টাস ও হ্যারি ওইবজেন। এই দুজনের ৫৫ রানের জুটি ভেঙে আবারও স্বস্তি ফেরান রাফি উজ্জামান রাফি। ২৭ রান করা কনস্টানকে ফেরান তিনি। ৩১ রান করে ওইবজেনী টিকতে পারেননি।

এরপর আরেকটি অর্ধশত রানের জুটি গড়ে তোরে হার্জাস সিং ও কোরি ওয়াসলি। ২৮ রানে ওয়াসলিকে ফিরিয়ে ৫১ রানের এই জুটি ভাঙেন বাংলাদেশ অধিনায়ক মাহফুজুর রহমান রাব্বি। এরপরই বর্ষণের আঘাত। তাতে ২৮ রানের মধ্যে শেষ ৭ উইকেট হারিয়ে ফেলে অজিরা। এর মধ্যে শেষ ৬ ব্যাটসম্যানের রান ছিল মোবাইলের ডিজিটের ঘরে।

রান তাড়ায় নেমে আশিকুর রহমান ফেরেন ১৯ রান করে, আদিল বিন আশিক করেন ২০। তিনে নামা জিসান আলম বড় ইনিংসের ইঙ্গিত দিয়েও আউট ২৩ রান করে। সবাই ভালো শুরুর ইঙ্গিত দিয়েও উইকেট বিলিয়ে দিচ্ছিলেন। তবে চারে নামা রিজওয়ান এক প্রান্ত থেকে দলকে জয়ের দিকে এগিয়ে নেন তিনি। ৩ চার ও ২ ছক্কায় ৫৯ বলে ৫৩ রানে অপরাজিত থাকেন রিজওয়ান।

প্রস্তুতি শেষে এবার মূল লড়াইয়ের পালা। ব্লুমফন্টেইনে ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে শনিবার (২০ জানুয়ারি) শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপ অভিযান।

সংক্ষিপ্ত স্কোর:
অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-১৯: ৩৭.১ ওভারে ১৬৫ (হার্জাস ৪৬, ওইবজেন ৩১, ওয়েসলি ২৮)
বাংলাদেশ অনূর্ধ্ব-১৯: ৩২.১ ওভারে ১৬৬/৫ (আশিকুর ১৯, জিসান ২৩, রিজওয়ান ৫৩*)
ফল: বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ৫ উইকেটে জয়ী।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়