ঢাকা     বুধবার   ২৫ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১০ ১৪৩১

তৃতীয় দিনেই শেষ হওয়ার পথে অ্যাডিলেড টেস্ট

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২২, ১৮ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৯:৪১, ১৮ জানুয়ারি ২০২৪
তৃতীয় দিনেই শেষ হওয়ার পথে অ্যাডিলেড টেস্ট

দ্বিতীয় ইনিংসেও ব্যাটিং বিপর্যয়ে পড়েছে ওয়েস্ট ইন্ডিজ। ৭৩ রান তুলতেই তারা হারিয়ে বসেছে ৬ উইকেট। অস্ট্রেলিয়ার চেয়ে এখনও তারা পিছিয়ে আছে ২২ রানে। আজ দ্বিতীয় দিনের শেষ বলে আউট হয়েছেন জাস্টিন গ্রেভেস। ৩ চারে ২৪ রান করেন তিনি। জশুয়া ডি সিভলা অপরাজিত আছেন ১৭ রানে। আগামীকাল নতুন সতীর্থ নিয়ে তিনি মাঠে নামবেন।

প্রথম ইনিংসের মতো শেষ দিকে যদি কেউ দাঁড়াতে না পারেন তাহলে ক্যারিবিয়ানদের পুঁজি হয়তো হবে সামান্যই। যেটা অস্ট্রেলিয়া হয়তো তৃতীয় দিনেই টপকে যাবে।

২ উইকেট হারিয়ে ৫৯ রান তুলে প্রথম দিন শেষ করা অস্ট্রেলিয়া আজ দ্বিতীয় দিনে উসমান খাজা ও ট্র্যাভিস হেডের ব্যাট দারুণ লড়াই করে। হেড তুলে নেন অসাধারণ সেঞ্চুরি। ১৩৪ বলে ১২টি চার ও ৩ ছক্কায় তিনি ১১৯ রান করেন। আর খাজা ৬ চারে করেন ৪৫ রান। তাতে ৮১.১ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৮৩ রান করতে পারে স্বাগতিকরা। লিড পায় ৯৫ রানে।

আরো পড়ুন:

বল হাতে সামারা জোসেফ ৫টি উইকেট নেন। অভিষেকেই ফাইফার নেন তিনি। ২টি করে উইকেট নেন জাস্টিন গ্রেভেস ও কেমার রোচ। ১টি উইকেট নেন আলজারি যোসেফ।

পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে আবারও ব্যাটিং বিপর্যয়ে পড়ে উইন্ডিজ। শূন্যরানে প্রথম, ১ রানে দ্বিতীয়, ৭ রানে তৃতীয়, ১৯ রানে চতুর্থ, ৪০ রানে পঞ্চম ও ৭৩ রানে ষষ্ঠ উইকেট হারায়।

গোল্ডেন ডাক মারেন ত্যাগনারায়ণ চন্দরপল। ক্রেইগ ব্রাথওয়েট ১ রানের বেশি করতে পারেননি। অ্যালিক অ্যাথানেজও শূন্যরানে ফেরেন সাজঘরে। কাভেম হজের ব্যাট থেকে আসে ৩ রান।

সেখান থেকে প্রতিরোধ গড়া কির্ক ম্যাকেঞ্জি সর্বোচ্চ ২৬ রান করেন ৪ চারে। আর জাস্টিন গ্রেভেস দ্বিতীয় সর্বোচ্চ ২৪ রান করে আউট দিনের শেষ বলে।

উইন্ডিজের ৬টি উইকেটের ৪টিই নিয়েছেন জশ হ্যাজলেউড। ক্যামেরন গ্রিন ও নাথান লায়ন ১টি করে উইকেট নেন।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়