ঢাকা     মঙ্গলবার   ২৪ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৯ ১৪৩১

শরিফুলের হ্যাটট্রিকের আনন্দ কয়েক গুণ বাড়িয়ে দিয়েছেন যারা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৬, ১৯ জানুয়ারি ২০২৪   আপডেট: ২১:০৮, ১৯ জানুয়ারি ২০২৪
শরিফুলের হ্যাটট্রিকের আনন্দ কয়েক গুণ বাড়িয়ে দিয়েছেন যারা

সংবাদ সম্মেলন কক্ষে আসতেই, সংবাদকর্মীদের অভিনন্দন বার্তায় ভাসছিলেন পেসার শরিফুল ইসলাম। মৃদু স্বরে উত্তর দিচ্ছিলেন অভিবাদনের।

যেকোনো ধরনের ক্রিকেটে প্রথমবারের মতো শরিফুল হ্যাটট্রিকের দেখা পেয়েছেন, তাও বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসরের প্রথম ম্যাচে। শরিফুল এমনিতেই উচ্ছ্বসিত থাকার কথা। কিন্তু তার এই উচ্ছ্বাস, এই আনন্দ আরও কয়েকগুণ বাড়িয়ে দিয়েছেন  পরিবারের সদস্যরা।

শরিফুলের প্রথম হ্যাটট্রিকের দিন প্রথমবার মাঠে এসেছেন তার পরিবারের সদস্যরা। শুক্রবার (১৯ জানুয়ারি) ম্যাচ শেষে প্রতিক্রিয়ায় এমনটাই জানিয়েছেন ডানহাতি এই পেসার। 

আরো পড়ুন:

শরিফুল বলেন, ‘খুব ভালো অনুভূতি, বিশেষ করে আমার পরিবার আজকে মাঠে এসেছে প্রথম খেলা দেখতে এবং সেদিনই আমার হ্যাটট্রিক হয়েছে এটা খুব ভালো লাগছে।’

শরিফুলদের বোলিং তোপের মুখে ১৪৩ রানে থামে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ইনিংস। রান তাড়া করতে নেমে ৫ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে ঢাকা। ২৭ রানে উইকেট নিয়ে হ্যাটট্রিকম্যান শরিফুল হন ম্যাচসেরা।

শেষ ওভারের হ্যাটট্রিকের আগে টানা দুই বলে দুই ছয় হজম করেছিলেন শরিফুল। ছক্কা হাঁকানো পাকিস্তানি ব্যাটার খুশদিল শাহকে ফিরিয়ে হ্যাটট্রিকের সূচনা করেন। এরপর টানা দুই বলে তিনি ফেরান রস্টন চেজ-মাহিদুল ইসলাম অঙ্কনকে।

গত বছরের পারফরম্যান্স এই বছরের শুরুতে ধরে রাখতে পেরে ভীষণ খুশি শরিফুল। নিউ জিল্যান্ড সফরে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৬টি করে উইকেট নিয়েছিলেন তিনি।

‘গত বছর যেভাবে শেষ করেছি এ বছর সেভাবে শুরু করতে চাই। আলহামদুলিল্লাহ প্রথম ম্যাচটা ওরকম হয়েছে, চেষ্টা করব বাকিগুলো করার।’

‘চিন্তা ভাবনা হ্যাটট্রিক ছিল না, চিন্তা করেছি আমার হাতে তখনো বল আছে আরও তিনটা। আমি ভালোভাবে ফিরে আসতে পারব। হয়তোবা এখান থেকে একটা উইকেট নিতে পারব’ -আরও যোগ করেন শরিফুল। 

দুই ছয় হজমের পর তাসকিন পরামর্শ দিয়েছিলেন শরিফুলকে। সেভাবে বল করে ফল পাওয়ার কথা জানান তিনি, ‘দুটা ছক্কা খাওয়ার পর তাসকিন ভাই মোসাদ্দেক ভাই একই কথা বলেছিল যে, চেঞ্জ অব পেসটা (গতির তারতম্য) করলে ভালো হয়তো ভালো হবে। কারণ, উইকেটে একটু আলাদা বাউন্স আছে।’

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়