ঢাকা     মঙ্গলবার   ২৪ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৯ ১৪৩১

‘আমরাই শক্তিশালী ছিলাম’ -কুমিল্লাকে হারিয়ে সুজন

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫৩, ১৯ জানুয়ারি ২০২৪   আপডেট: ২২:২২, ১৯ জানুয়ারি ২০২৪
‘আমরাই শক্তিশালী ছিলাম’ -কুমিল্লাকে হারিয়ে সুজন

মোহাম্মদ নাঈম শেখ ও দানুশকা গুণাথিলাকা যেভাবে ব্যাট করছিলেন, এক সময় মনে হচ্ছিল চারবারের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে দশ উইকেটে উড়িয়ে দেবে দুর্দান্ত ঢাকা। ১২.৩ ওভারে শতরান পার হওয়ার পর নাঈমরা আউট হয়ে গেলে বিপাকে পড়ে ঢাকা। শেষ পর্যন্ত কঠিন ম্যাচ সহজ করে জিতে হাসি নিয়ে মাঠ ছাড়ে ফ্র্যাঞ্চাইজিটি। 

প্রথম ম্যাচেই শক্তিশালী কুমিল্লাকে হারানোর পর একটু বাড়তি উচ্ছ্বাসই থাকার কথা ঢাকার। ম্যাচ শেষে প্রতিক্রিয়াতেও ছিল সেই ছাপ। দলটি কোচ চেনা মুখ খালেদ মাহমুদ সুজন এগিয়ে রাখছেন নিজেদের, রাখাঢাক না রেখে বলে দিয়েছেন, তারাই ছিলেন শক্তিশালী।

‘আজকে তো কাগজে-কলমে শক্তিশালী না, আজকে তো মনে হয় আমরাই (শক্তিশালী) ছিলাম। নাম বিচারে অবশ্যই কুমিল্লা অনেক বড় নাম, চার বারের চ্যাম্পিয়ন। অবশ্যই, ওদের দলে এমন কিছু খেলোয়াড় আছে যারা নিজেরাই ম্যাচ উইনার। আমি মনে করি কাগজে কলমে আমরা শক্তিশালী ছিলাম।’

আরো পড়ুন:

‘ওদের মোস্তাফিজ ছিল আমার তাসকিন-শরিফুল ছিল, ওদের লিটন দাস ছিল আমাদের গুনাথিলাকা ছিল ওইরকম চিন্তা করলে। গুরুত্বপূর্ণ ম্যাচ ছিল, প্রথম ম্যাচ জেতাটা গুরুত্বপূর্ণ ছিল’ -প্রতিপক্ষ দলের সদস্যদের সঙ্গে তুলোনা করে এভাবে বলেছেন সুজন।

শুক্রবার বিপিএলের উদ্বোধনী ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কুমিল্লার মুখোমুখি হয় ঢাকা। টস হেরে ব্যাটিং করতে নেমে ১৪৩ রানে থামে কুমিল্লা। হ্যাটট্রিক করেন শরিফুল ইসলাম। তাড়া করতে নেমে নাঈমের ফিফটিতে পাঁচ উইকেটে জয় নিয়ে মাঠ ছাড়ে ঢাকা।

প্রথম ইনিংসের শেষ ওভারে দুই ছক্কা হজমের পর হ্যাটট্রিকের দেখা পান শরিফুল। এর আগের ওভার তাসকিন আহমেদও করেছেন দারুণ। শরিফুল ৪ ওভারে ৩০ রান দিয়ে নেন ৩ উইকেট। আর তাসকিন সমান ওভারে ২৭ রানে নেন ২ উইকেট।

তাদের কৃতিত্ব দিয়ে সুজন বলেন, ‘তাসকিন-শরিফুলকে অবশ্যই কৃতিত্ব দিতে হবে শেষ দুই ওভারে যেভাবে বোলিং করেছে, খেলাটাকে আটকে রেখেছে। আমি আশা করছিলাম হয়ত ১৫৫ কিংবা ১৬০ রান তাড়া করতে হবে। ওখান থেকে ১৭ রান কম দেয়া বিরাট ব্যাপার। দুজনই আমার মেরুদণ্ড, ঢাকার তারকা। তাসকিন-শরিফুলের এই পারফরম্যান্সটাই আমি চাই, তারা ঠিকঠাক দিয়েছে। হয়তবা আমাদের জন্য কাজ করার অনেক জায়গা আছে।’

রান তাড়ায় ঢাকার দারুণ শুরুর কারিগর নাঈম শেখ। গুনাথিলাকার সঙ্গে ওপেনিং জুটিতে যোগ করেন ১০২ রান। নাঈম ৪০ বলে ৫২ রান করেন। সুজনের মুখে ছিল নাঈমের প্রশংসাও।

‘আমি নাইমকে নিয়ে খুব খুশি, সে যেভাবে শুরু করেছে। ওকে নিয়ে সবাই কথা বলতো, মেন্টালি ও নিজেকে যেভাবে পরিবর্তন করেছে যেভাবে অনুশীলন করছে আমার মনে হয় এটা সেটারই ঝলক অনুশীলনে সে কি করছে। সে খুব ভালো শুরু করেছে, একটা মোমেন্টাম দাঁড় করিয়ে দিয়েছে।’

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়