ঢাকা     রোববার   ০৭ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৩ ১৪৩১

দ. আফ্রিকা-আয়ারল্যান্ডের জয়ে শুরু যুব বিশ্বকাপ, শনিবার নামবে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:২৮, ১৯ জানুয়ারি ২০২৪   আপডেট: ২৩:২৮, ১৯ জানুয়ারি ২০২৪
দ. আফ্রিকা-আয়ারল্যান্ডের জয়ে শুরু যুব বিশ্বকাপ, শনিবার নামবে বাংলাদেশ

স্বাগতিক দক্ষিণ আফ্রিকা ও আয়ারল্যান্ডের জয়ের মধ্য দিয়ে আজ শুক্রবার থেকে শুরু হয়েছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ-২০২৪। প্রোটিয়া যুবারা ৩১ রানে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজকে। আর আয়ারল্যান্ড ৭ উইকেটে হারিয়েছে যুক্তরাষ্ট্রের যুবাদের।

আগামীকাল শনিবার নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। শুরুতেই তারা মুখোমুখি হবে শক্তিশালী ভারতের। ব্লুমফন্টেইনে বাংলাদেশ সময় দুপুর ২টায় শুরু হবে ম্যাচটি।

দক্ষিণ আফ্রিকা আগে ব্যাট করে ৯ উইকেটে ২৮৫ রান সংগ্রহ করে। জবাবে জুয়েল অ্যান্ড্রুর ১৩০ রানের অনবদ্য ইনিংসের পরও হেরে যায় ওয়েস্ট ইন্ডিজ। ৪০.১ ওভারে ২৫৪ রান করে তারা অলআউট হয়।

বল হাতে ফাইফার নেন দক্ষিণ আফ্রিকার কেওয়েনা মাপহাকা। ৯.১ ওভার বল করে ১ মেডেনসহ ৩৮ রান দিয়ে ৫ উইকেট নেন তিনি। ৬৬ রানে ৩টি উইকেট নেন রাইলি নর্টন।

অন্যদিকে আয়ারল্যান্ডের বিপক্ষে সুবিধা করতে পারেনি যুক্তরাষ্ট্রের যুবারা। আগে ব্যাট করতে নেমে ৪০.২ ওভারে মাত্র ১০৫ রানে অলআউট হয়। জবাবে ২২.৫ ওভারে মাত্র ৩ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় আইরিশ যুবারা। উইকেটরক্ষক ব্যাটসম্যান রায়ান হান্টার ৫ চারে অপরাজিত ৫০ রানের ইনিংস খেলেন। তার সঙ্গে ৩ চারে ২৩ রানে অপরাজিত থাকেন অধিনায়ক ফিলিপাস লে রউক্স। ২৩ রান আসে কিয়ান হিল্টনের ব্যাট থেকে।

বল হাতে যুক্তরাষ্ট্রের আরিয়া গার্গ ৩১ রানে ২টি উইকেট নেন। তার আগে আয়ারল্যান্ডের রুবেন উইলসন ও অলিভার রাইলি ৩টি করে উইকেট নেন। ২টি উইকেট নেন জন ম্যাকন্যালি।

১৬টি দল নিয়ে মাঠে গড়িয়েছে এবারের বিশ্বকাপ। দলগুলোকে চারটি গ্রুপে ভাগ করে গ্রুপপর্বের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। এরপর চার গ্রুপ থেকে ১২টি দল যাবে সুপার সিক্সে। সেখান থেকে সেরা চারটি দল কেলবে সেমিফাইনাল। দুটি দল খেলবে ফাইনাল।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়