ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

মুখোমুখি সাকিব-তামিম

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৫, ২০ জানুয়ারি ২০২৪   আপডেট: ১১:২৩, ২০ জানুয়ারি ২০২৪
মুখোমুখি সাকিব-তামিম

জাতীয় দলে কাঁধে কাঁধ মিলিয়ে যুগের বেশি সময় ধরে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করেছেন দুজনে। এক সময় বন্ধু হিসেবেও দুজনের পরিচিতি ছিল বেশ। সময় বদলেছে, ক্যারিয়ারের সায়াহ্নে এসে দুজনের অবস্থান যেন দুই মেরুতে।

দেশের ক্রিকেটের দুই তারকা সাকিব আল হাসান-তামিম ইকবাল এবার মুখোমুখি হচ্ছেন বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল)। বিপিএলে এর আগেও বহুবার মুখোমুখি হয়েছেন, তবে এবার দুজনের লড়াই গুরুত্ব পাচ্ছে সময়ের কারণে!

শনিবার (২০ জানুয়ারি) দুপুরে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হবে রংপুর রাইডার্স-ফরচুন বরিশাল। দুপুর দেড়টায় শুরু হবে খেলাটি। রংপুরের জার্সিতে দেখা যাবে সাকিবকে আর বরিশালকে নেতৃত্ব দেবেন তামিম নিজেই।

চট্টগ্রামে গত বছর আফগানিস্তান সিরিজের মাঝে হুট করে তামিমের অবসর গ্রহণে সমস্যার শুরু হয়। তামিম ফিরলেও শেষ পর্যন্ত বিশ্বকাপ দলে জায়গা পাননি। এরপর সাকিব একটি সাক্ষাৎকারে প্রকাশ্যে কথা বলেন তামিমের বিষয়ে। অনেকেই ধরে নেন বিশ্বকাপ দল থেকে তামিমকে বাদ দেওয়ার পেছনে কলকাঠি নেড়েছেন সাকিবও।

বিশ্বকাপ দেশ ভাগ হয়ে যায় দুই ভাগে। তামিমের সঙ্গে অবিচার হয়েছে এমন পোস্টে সয়লাব ছিল সামাজিক যোগাযোগমাধ্যম। এসব কারণে মূলত সাকিব-তামিমের লড়াই দর্শকদের কাছে বেশ গুরুত্ব পাচ্ছে।

তবে এমন কিছু ভাবছেন না মিরাজ, ‘আমরা তো এ রকম কখনোই চিন্তা করি না। আপনি যেটা বললেন সাকিব ভাই ভার্সেস তামিম ভাই যে লড়াই, আপনি যার সঙ্গে খেলেন না কেন সেটা কিন্তু প্রতিপক্ষ। আপনি যে টিমের সঙ্গে খেলেন না কেন; আবার যখন একসঙ্গে খেলেন তখন তো প্রতিপক্ষ না, টিমমেট। সো ক্রিকেট খেলায় আপনি যারই অপনেন্ট হন না কেন সেই আপনার প্রতিপক্ষ এবং মাঠে কিন্তু কেউ কাউকে ছাড় দেন না।’

রংপুর রাইডার্স

সাকিব আল হাসান, নুরুল হাসান (অধিনায়ক), শেখ মেহেদী হাসান, হাসান মাহমুদ, রনি তালুকদার, শামীম হোসেন, রিপন মণ্ডল, হাসান মুরাদ, আবু হায়দার, ফজলে রাব্বি ও আশিকুজ্জামান, আজমতউল্লাহ ওমরজাই, নিকোলাস পুরান, বাবর আজম, এহসানউল্লাহ, মাতিশা পাতিরানা, ব্র্যান্ডন কিং, ওয়ানিন্দু হাসারাঙ্গা, মিশেল রিপন ও ইয়াসির মোহাম্মদ।

ফরচুন বরিশাল

তামিম ইকবাল (অধিনায়ক), মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, খালেদ আহমেদ, মুশফিকুর রহিম, রকিবুল হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, সৌম্য সরকার, কামরুল ইসলাম, প্রীতম কুমার, তাইজুল ইসলাম, প্রান্তিক নওরোজ ও মেহেদী হাসান রানা, ডেভিড মিলার, ইব্রাহিম জাদরান, শোয়েব মালিক, পল স্টার্লিং, ফখর জামান, আব্বাস আফ্রিদি, দুনিত ভেল্লালাগে, ইয়ানিক ক্যারিয়াহ, দিনেশ চান্ডিমাল ও নুয়ান তুশারা।

রিয়াদ/কেআই

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়