ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

মারুফের ফাইফারের পরও যুবাদের সামনে চ্যালেঞ্জিং লক্ষ্য

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৯, ২০ জানুয়ারি ২০২৪   আপডেট: ২০:০৪, ২০ জানুয়ারি ২০২৪
মারুফের ফাইফারের পরও যুবাদের সামনে চ্যালেঞ্জিং লক্ষ্য

যুব বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ভারতের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। ম্যাচে দ্রুত দুই উইকেট হারালেও ঘুরে দাঁড়িয়েছে ভারতের যুবারা। মারুফ মৃধার ফাইফারের পরও বাংলাদেশের সামনে চ্যালেঞ্জিং লক্ষ্য ছুঁড়ে দিয়েছে তারা। দুই ফিফটিতে ভর করে ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৫১ রান তুলেছে উদয় শাহারনের দল। জিততে হলে বাংলাদেশকে করতে হবে ২৫২।

দক্ষিণ আফ্রিকার ব্লুমফন্টেইনের এই মাঠে যুব ক্রিকেটে সফলভাবে চেইজ করা সর্বোচ্চ লক্ষ্যমাত্রাটা হলো ২৪৩। তার মানে ভারতের বিপক্ষে আজ বাংলাদেশকে রেকর্ড গড়েই জিততে হবে। সেইসাথে এখানে ২৫২ রানের লক্ষ্যমাত্রাটা যে কম চ্যালেঞ্জিং নয়, সেটাও পরিষ্কার বুঝা যাচ্ছে।

শনিবার (২০ জানুয়ারি) টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক মাহফুজুর রহমান রাব্বি। ব্যাট করতে নেমে শুরুতেই বাংলাদেশী বোলারদের তোপে পড়ে ভারত। গেলবারের চ্যাম্পিয়নদের রানের লাগাম টেনে ধরেন বাংলাদেশী পেসাররা। সেই চাপ কাটিয়ে উঠতে গিয়েই ১৭ রানের মাথায় প্রথম উইকেট হারায় তারা। আঘাত হানেন মারুফ মৃধা। ৭ রান করা আর্শিন কুলকার্নিকে বিদায় করেন এই পেসার।

শুরুতেই উইকেট হারিয়ে চাপে পরে যাওয়া ভারতকে আরেকটু চেপে ধরেন মারুফ-বর্ষণরা। এই ফাঁকে আরেকবার আঘাত করেন মারুফ। এবার তার শিকার মুশের খান। ৩ রান করে মারুফের বলে উইকেটের পেছনে আশিকুর রহমান শিবলীর হাতে ক্যাচ দেন তিনি। দ্রুত দুই উইকেট হারানোর ধাক্কা সামলে ঘুরে দাঁড়ায় ভারত।

সতীর্থদের আসা-যাওয়ার মিছিলে একপ্রান্ত আগলে ছিলে ওপেনার আদর্শ। তাকে যোগ্য সঙ্গ দেন অধিনায়ক উদয়।এই দুজনের ব্যাটে চড়ে লড়াকু পুঁজি পায় ভারত। আদর্শ ৯৬ বলে ৬ চারের মারে করেন ৭৬ রান। তার সঙ্গী উদয় ৯৪ বলে ৪টি চারের মারে করেন ৬৪ রান। মাঝে তিনটি ছোট ছোট ইনিংস খেলেন প্রিয়াংশু (২৩), অভয়নিশ (২৩) এবং শচীন (২৬)।

বাংলাদেশের পক্ষে ৫ উইকেট নেন মারুফ মৃধা। ১টি করে উইকেট নেন রোহানাত দৌলা বর্ষণ ও চৌধুরী মোহাম্মদ রিজওয়ান।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়