ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

মানজারুলের বাড়ি যেতে চান হোয়াটমোর

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৬, ২১ জানুয়ারি ২০২৪   আপডেট: ১১:৩৩, ২১ জানুয়ারি ২০২৪
মানজারুলের বাড়ি যেতে চান হোয়াটমোর

প্রয়াত বাঁহাতি স্পিন অলরাউন্ডার মানজারুল ইসলাম রানার অভিষেক হয়েছিল বাংলাদেশের সাবেক কোচ ডেভ হোয়াটমোরের হাত ধরে। ২০০৩ থেকে ২০০৭ সাল পর্যন্ত বাংলাদেশ জাতীয় দলের প্রধান কোচের দায়িত্বে থাকা হোয়াটমোর একটু বেশিই স্নেহ করতেন মানজারুলকে। তার কোচ থাকাকালীন সময়েই ভয়াবহ মোটর সাইকেল দূর্ঘটনায় পৃথিবীর মায়া ত্যাগ করেন মানজারুল।

তখন বাংলাদেশ দল বিশ্বকাপে প্রথম ম্যাচ খেলার অপেক্ষায়। ভারতের বিপক্ষে মাঠে নামার ঠিক আগে মানজারুলের মৃত্যুর খবর পায় গোটা দল। শোককে শক্তিতে পরিণত করে বাংলাদেশ সেই ম্যাচ জিতে মানজারুলকে উৎসর্গ করে। লম্বা সময় পর আবার মানজারুলকে মনে করার পেছনে বড় কারণ সেই হোয়াটমোর।

বিপিএলে ফরচুন বরিশালের টিম ডিরেক্টর হয়ে বাংলাদেশে এসেছেন হোয়াটমোর। পুরোনো শিষ্যদের সঙ্গে তার দেখা সাক্ষাৎ হচ্ছে। খোঁজ খবর নিচ্ছেন। আলাপচারিতায় মেতে উঠছেন। এ সবের ভিড়ে হোয়াটমোর খুঁজে বেড়াচ্ছেন তার আরেক প্রিয় মুখ সেই মানজারুলকে। খুঁজে পান না হোয়াটমোর। তাইতো তার বাড়ি খুলনায় গিয়ে স্মৃতি পাতায় ডুব দেওয়ার ইচ্ছার কথা জানালেন সাবেক এই কোচ।

বিপিএলে সপ্তাহ দুয়েকের জন্য এসেছেন হোয়াটমোর। প্রচুর ব্যস্ত সূচিতে সময় করে খুলনা যাওয়া কঠিন। তবুও নিজের ইচ্ছার কথা কাছের দুয়েকজনকে জানিয়েছেন। সময় পেলে একদিনের জন্য হলেও খুলনায় ঘুরে আসার চেষ্টা করবেন অস্ট্রেলিয়ান এই কোচ। এর আগে হোয়াটমোর যতবার বাংলাদেশে এসেছেন ততবারই শিষ্যর টানে তার বাড়ি ছুটে গেছেন। গিয়ে তার মায়ের সঙ্গে কথা বলেছেন। 

ঢাকা/ইয়াসিন/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়