ঢাকা     রোববার   ২২ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৭ ১৪৩১

‘শীর্ষ পুরস্কারগুলো বিশ্বাসযোগ্যতা হারাচ্ছে’, মেসিকে খোঁচা রোনালদোর

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩০, ২১ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৪:৪১, ২১ জানুয়ারি ২০২৪
‘শীর্ষ পুরস্কারগুলো বিশ্বাসযোগ্যতা হারাচ্ছে’, মেসিকে খোঁচা রোনালদোর

গেল মৌসুমে ম্যানচেস্টার সিটির হয়ে ট্রেবল জিতেছিলেন আরালিং হালান্ড। তাছাড়া গোল ও সহায়তার দিক দিয়েও বেশ এগিয়ে ছিলেন নরওয়েজীয় তারকা। সে হিসেবে এবারের ‘ফিফা দ্য বেস্ট’ পাবার কথা ছিলো তার। কিন্তু পেয়েছেন আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি। এ নিয়ে চারদিকের সমালোচনায় এবার যোগ দিলেন ক্রিস্টিয়ানোর রোনালদো।

দুবাইয়ে গ্লোব সকার অ্যাওয়ার্ডস অনুষ্ঠানে রোনালদোকে ফিফা দ্য বেস্ট নিয়ে প্রশ্ন করেছিলেন সাংবাদিকেরা। জবাবে মেসিকে খোঁচা মেরে রোনালদো বলেন, ‘আমি মনে করি, এই পুরস্কারগুলো কোনো না কোনোভাবে তাদের বিশ্বাসযোগ্যতা হারায়। আমাদের পুরো মৌসুম বিশ্লেষণ করতে হবে।’

তবে খানিকবাদেই উল্টো চাল দিয়েছেন আল নাসর তারকা। পরক্ষণেই রোনালদো বলেন, ‘এই পুরস্কারের লড়াইয়ের জন্য মেসি, হালান্ড ও এমবাপ্পের লড়াই ঠিক আছে, ‘আমার কথার মানে এই নয় যে মেসি এর যোগ্য ছিল না। হালান্ড বা এমনকি এমবাপ্পেও এর যোগ্য ছিল না।’

আরো পড়ুন:

উল্লেখ্য, এবারের ফিফা দ্য বেস্টে সমান ভোট ও পয়েন্ট পেয়েছিলেন মেসি ও হালান্ড। তবে টাইব্রেকিং পদ্ধতিতে অবিশ্বাস্য এবং অপ্রত্যাশিতভাবে আবারও ফিফা দ্য বেস্ট হয়েছেন মেসি। দ্বিতীয় হয়েছেন ফিফা দ্য বেস্টের মূল দাবিদার হালান্ড। আর তৃতীয় হয়েছেন কিলিয়ান এমবাপ্পে।

হিসেব অনুযায়ী, মেসির চেয়ে হালান্ডের অর্জন ছিল ঢের বেশি। কিন্তু মেসির বিশ্বকাপ জেতার প্রভাব হলো সুদূরপ্রসারী। তাতে হালান্ডের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই করলেন তিনি। দুজনেই পান ৪৮টি করে ভোট। দুজনের মোট পয়েন্ট হয় সমান। কিন্তু নিয়ম অনুযায়ী অধিনায়কদের ভোট বেশি পাওয়ায় মেসিই জেতেন পুরস্কার। তৃতীয় হওয়া কিলিয়ান এমবাপ্পে পেয়েছেন ৩৫ ভোট।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়