ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

ভারত সফর থেকে নিজেকে সরিয়ে নিলেন ব্রুক

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫১, ২১ জানুয়ারি ২০২৪  
ভারত সফর থেকে নিজেকে সরিয়ে নিলেন ব্রুক

ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচ টেস্ট সিরিজ খেলবে ইংল্যান্ড। তবে এই সিরিজ থেকে আজ রোববার নিজেকে সরিয়ে নিয়েছেন হ্যারি ব্রুক। আজ রোববার ভারতের উদ্দেশ্যে যাত্রা করার ঠিক আগ মুহূর্তে তিনি নিজেকে সরিয়ে নেন সিরিজ থেকে। জানা গেছে ব্যক্তিগত ও পারিবারিক কারণে তিনি ভারত সফরে আসছেন না। তার পরিবর্তে দলে নেওয়া হয়েছে ড্যান লরেন্সকে।

ভারতে আসার আগে ইংল্যান্ড দল সংযুক্ত আরব আমিরাতে ক্যাম্প করছিল। সেখান থেকেই দেশের উদ্দেশ্যে পাড়ি জমান ব্রুক। আর ইংল্যান্ড দল উড়াল দেয় ভারতের উদ্দেশ্যে। এক বিবৃতিতে এমনটাই জানিয়েছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

ব্রুকের পরিবার এই সিদ্ধান্তটি গোপন রাখতে অনুরোধ করেছে ইসিবিকে। তাই ইসিবিও মিডিয়া ও ভক্ত-সমর্থকদের অনুরোধ জানিয়েছে ব্রুকের সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধাশীল থাকতে।

প্রাথমিকভাবে যদিও জানা গেছে পুরো সফরের জন্যই তিনি ছুটি নিয়েছেন। কিন্তু শেষ দিকের দুই-এক ম্যাচের জন্য ফিরতে পারেন মিডল অর্ডারের এই ব্যাটসম্যান।

তবে ভারতের মতো দলের বিপক্ষে ব্রুকের মতো একজনকে না পাওয়াটা ইংল্যান্ডের জন্য বিরাট ধাক্কা। কারণ, গেল এক দশকে তারা ভারতের মাটিতে সিরিজ জিততে পারেনি। এবার সেটা জেতার লক্ষ্য নিয়েই আসতেছিল।

২০২২ সালে টেস্টে অভিষেক হয় ব্রুকের। ১২ ম্যাচে তার গড় ৬২.১৫, স্ট্রাইক রেট ৯১.৭৬। মিডল অর্ডারে ব্যাটিং করলেও অ্যাশেজ সিরিজে তাকে উপরে উঠিয়ে তিনে পাঠানো হয়েছিল। বিশেষ করে অলি পোপ ইনজুরিতে পরার পর। ব্রুক না থাকায় ভারতের বিপক্ষের সিরিজে মিডল অর্ডার নিয়ে নতুন করে ভাবতে হবে ইংল্যান্ডকে। সেক্ষেত্রে জনি বেয়ারস্টোকে বিশেষজ্ঞ ব্যাটসম্যান হিসেবে কাজে লাগানো হতে পারে। আর উইকেটের পেছনে দাঁড়াবেন বেন ফকস।

বৃহস্পতিবার থেকে হায়দরাবাদে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। এরপর ০২ ফেব্রুয়ারি থেকে ০৭ মার্চ পর্যন্ত বিশাখাপত্তনম, রাজকোট, রাঁচি ও ধর্মশালায় হবে বাকি চার টেস্ট।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়