ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

বাঁচা-মরার ম্যাচে সোমবার মাঠে নামছে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:১১, ২১ জানুয়ারি ২০২৪  
বাঁচা-মরার ম্যাচে সোমবার মাঠে নামছে বাংলাদেশ

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শুরুটা ভালো হয়নি বাংলাদেশের যুবাদের। ‘এ’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে ভারতের কাছে হেরে গেছে ৮৪ রানে। সোমবার (২২ জানুয়ারি) দুপুরে গ্রুপপর্বে দ্বিতীয় ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।  সুপার সিক্সে যেতে হলে এই ম্যাচে জয় পাওয়াটা খুব জরুরি।

বাংলাদেশ হারলেও আয়ারল্যান্ড অবশ্য তাদের প্রথম ম্যাচে জয় পেয়েছে। তারা ৭ উইকেটে হারিয়েছে যুক্তরাষ্ট্রকে। তাতে বেশ ফুরফুরে মেজাজে রয়েছে তারা।

তবে বাংলাদেশের বিপক্ষে জয়ের রেকর্ড নেই আয়ারল্যান্ড যুবাদের। আগের সাতবারের মুখোমুখি সব কয়বারই জিতেছে বাংলাদেশ। যদিও ১৪ বছর ধরে এই দুটি দল একে অপরের মুখোমুখি হয়নি। সবশেষ ২০১০ সালে নেপিয়ারে খেলেছিল তারা। সেই ম্যাচে বাংলাদেশ জিতেছিল ১৯৫ রানের বিশাল ব্যবধানে।

তবে সময়ের পরিক্রমায় আয়ারল্যান্ডের ক্রিকেট বেশ উন্নতি করেছে। তাদের ক্রিকেট কাঠামোও শক্ত হয়েছে। তাই নিঃসন্দেহে বলা হয় আইরিশ যুবারা ভালোই চ্যালেঞ্জ ছুড়ে দিবে সাবেক চ্যাম্পিয়নদের।

ব্লুমফন্টেইনের যে মাঠে খেলা হবে সেখানে অবশ্য ব্যাটসম্যান ও বোলাররা প্রায় সমান সুবিধা পাবেন। তবে টস জিতে আগে ব্যাট করা দল পরে ব্যাট করা দলের চেয়ে সামান্য কিছু বেশি সুবিধা পেয়ে থাকে। কারণ, রান তাড়া করে এই মাঠে জেতাটা কিছুটা চ্যালেঞ্জিং।

এখন দেখার বিষয় সেই চ্যালেঞ্জ উতরে সোমবার জয়ের হাসি কারা হাসে।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়