ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

অস্ট্রেলিয়া দলে ২৯ বলে সেঞ্চুরি করা ‘নতুন ম্যাক্সওয়েল’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৮, ২২ জানুয়ারি ২০২৪   আপডেট: ১২:১৮, ২২ জানুয়ারি ২০২৪
অস্ট্রেলিয়া দলে ২৯ বলে সেঞ্চুরি করা ‘নতুন ম্যাক্সওয়েল’

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। দলে নেই গ্লেন ম্যাক্সওয়েল। এছাড়াও তিন ম্যাচের এই সিরিজের জন্য দলে রাখা হয়নি প্যাট কামিন্স-মিচেল স্টার্কের মতো তারকাদের। তবে দলে চমক হিসেবে যুক্ত হয়েছেন ২৯ বলে সেঞ্চুরি করা জেক ফ্রেসার ম্যাকগার্ক।

টেস্ট সিরিজ শুরুর আগেই স্টিভ স্মিথকে ওয়ানডে দলের নেতৃত্ব দেওয়া হয়েছিল। তার অধীনে মাঠে নামবেন নতুন আরও দুজন। আন্তর্জাতিক অভিষেকের অপেক্ষায় থাকা পেসার জাভিয়ের ব্রাটলেট ও লান্স মরিস আছেন দলে। এছাড়া নিয়মিত দলের প্রায় সকলেই থাকছেন সিরিজে।

দলে চমক হিসেবে থাকা ম্যাকগার্ক সুযোগ পেয়েছেন ম্যাক্সওয়েলের জায়গায়। এই তরুণ ব্যাটিংটাও করেন ম্যাক্সির মতো। গেল অক্টোবরে দ্য মার্শ কাপে ২৯ বলে সেঞ্চুরি করে হৈ চৈ ফেলে দিয়েছিলেন ম্যাকগার্ক। ভেঙে দেন লিস্ট 'এ' ক্রিকেটে এবি ডি ভিলিয়ার্সের গড়া দ্রুততম (৩১ বলে) সেঞ্চুরির বিশ্ব রেকর্ড।

দলে সুযোগ পাওয়া তিন নতুন মুখের মধ্যে বিগ ব্যাশের চলতি আসরে এখন পর্যন্ত সর্বোচ্চ উইকেট ব্রাটলেটের।৯ ম্যাচে ১৭ উইকেট শিকার করেছেন ২৫ বছর বয়সী এই পেসার।আর ম্যাকগার্ক তো অস্ট্রেলিয়ান ক্রিকেটের সবচেয়ে আলোচিত নামগুলোর একটি।বিগ ব্যাশেও দারুণ করেন।এই আসরে ২৫৭ রান করেন তিনি ১৫৮.৬৪ স্ট্রাইক রেটে। 

অস্ট্রেলিয়া ওয়ানডে দল: স্টিভেন স্মিথ (অধিনায়ক), শন অ্যাবোট, ক্যামেরন গ্রিন, অ্যারন হার্ডি, ট্রাভিস হেড, নাথান এলিস, জাভিয়ের ব্রাটলেট, জস ইংলিশ, মার্নাস লাবুশেন, ফ্রেসার মার্কগার্ক, লান্স মরিস, ম্যাট শর্ট, অ্যাডাম জাম্পা।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়