ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

কনকাসন সাব ‘বিতর্কের’ ম্যাচে চট্টগ্রামের হাসি

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪১, ২২ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৯:১১, ২২ জানুয়ারি ২০২৪
কনকাসন সাব ‘বিতর্কের’ ম্যাচে চট্টগ্রামের হাসি

নাজিবুল্লাহ জাদরান শরিফুল ইসলামের পায়ের ওপরের বল লেগ সাইডে ফ্লিক করে দুই রান নেওয়ার জন্য দৌড় দিলেন। সঙ্গী শুভাগত হোমও দিলেন সাড়া। বল ফেরত আসার আগে দুজন ঠিকঠাক প্রান্তও বদল করে নিলেন।

ওই ২ রানে দুর্দান্ত ঢাকার দেওয়া ১৩৭ রানের লক্ষ্য ছুঁয়ে ফেলে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। ৬ উইকেটের জয়ে এক ম্যাচ পর বিজয়ের হাসি হেসেছে চট্টগ্রাম। তবে ম্যাচটা কোনোভাবে না জিতলে কনকাসনসাব নিয়ে বিতর্ক উসকে দিত বলেই খবর।

মিরপুর শের-ই-বাংলায় চট্টগ্রামের আমন্ত্রণে ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত ঢাকা শুরুতেই ধাক্কা খায়। পেসার আল-আমিনের শর্ট বল দানুশকা গুনাথিলাকার মাথায় আঘাত করে। পর্যবেক্ষণের জন্য তাকে মাঠ থেকে উঠিয়ে নেয় ঢাকা। কিন্তু তার পরিবর্তে ঢাকা মাঠে নামায় লাসিথ ক্রুসপুল্লেকে।

ঢাকার দেওয়া ১৫ জনের স্কোয়াডে ছিল না তার নাম। অথচ কনকাসন সাব হয়ে মাঠে নামেন শ্রীলঙ্কার ব্যাটসম্যান। যিনি দলের হয়ে সর্বোচ্চ ৪৬ রান করেন ৩১ বলে। তার ৩ চার ও ২ ছক্কার ইনিংসে দুর্দান্ত ঢাকা মামুলি সংগ্রহ পায়। কিন্তু কনকাসন সাব নিয়ে ম্যাচে ছড়ায় বিতর্ক।

১৫ জনের স্কোয়াডের বাইরের খেলোয়াড়কে মাঠে নামানোর সুযোগ আছে কিনা তা নিয়ে প্রশ্ন উঠতে থাকে। এ নিয়ে ম্যাচ রেফারি রকিবুল হাসানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি, ম্যাচের পর কথা বলার কথা জানান। এরপর তার সঙ্গে আর যোগাযোগ করা যায়নি।

ঢাকার ইনিংস মূলত একাই টানেন ক্রুসপুল্লে। দ্বিতীয় সর্বোচ্চ ২৭ রান আসে ইরফান শুক্কুরের ব্যাট থেকে। শেষ দিকে কেবল তাসকিন আহমেদ তিন অঙ্কের ঘরে পৌঁছান। বাকিরা থেমে যান সিঙ্গেল ডিজিটে।

বল হাতে পেসার আল-আমিন হোসেন ১৫ রানে ২ উইকেট নিয়ে চট্টগ্রামের সেরা বোলার। এছাড়া ২ উইকেট পেয়েছেন বিলাল খানও।

লক্ষ্য তাড়ায় তানজিদ হাসানের ৪৯ রানে ভালোভাবেই জবাব দেয় চট্টগ্রাম। কিন্তু ম্যাচটা শেষ করে আসতে পারেননি তিনি। ৪০ বলে ৫ চার ও ১ ছক্কায় ৪৯ রানের ইনিংসটি খেলে ম্যাচ সেরার পুরস্কার জেতেন বাঁহাতি ওপেনার। তবে শেষ দিকে ঝড় তুলে জয় নিশ্চিত করেন নাজিবুল্লাহ জাদরান। ১৯ বলে ১ চার ও ৩ ছক্কায় ৩২ রান করেন তিনি।

শরিফুল বল হাতে ২ উইকেট পেলেও রান দিয়েছেন ৪০টি। তাসকিন ও উসমান কাদির নেন ১টি করে উইকেট।

মিরপুরে দিনের ম্যাচে লাগাতার লো স্কোরি হচ্ছে। এর আগে প্রথম দুই দিনে রান হয়নি। প্রথম দিন কুমিল্লা ভিক্টোরিয়ান্স করেছিল ১৪৩ রান। দ্বিতীয় দিন রংপুরের রান ছিল ১৩৪। আজ হলো ১৩৬।

ইয়াসিন/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়