ঢাকা     মঙ্গলবার   ২৪ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৯ ১৪৩১

‘এমন কন্ডিশনের মাস্টার বাবর আজম’

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২০, ২৩ জানুয়ারি ২০২৪  
‘এমন কন্ডিশনের মাস্টার বাবর আজম’

দীর্ঘ বিমানযাত্রার ধকল সামলে রাতে ঢাকায় পা রেখেছিলেন বাবর আজম। দুপুরে খেলতে নেমে বনে যান ম্যাচ জয়ের নায়ক। সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে লো স্কোরিং ম্যাচে দল যখন ধুঁকছিল, ভরসা ছিলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক। ম্যাচ জিতিয়ে সেই আস্থার শতভাগ প্রতিদান দিয়েছেন রংপুর রাইডার্সকে। 

ওপেনিংয়ে নেমে বাবর খেলেছেন ১৮.২ ওভার পর্যন্ত। এক প্রান্তে দাঁড়িয়ে ৪ ওভারের ব্যবধানে দেখেছেন ৬ উইকেট পতন। তার মধ্যে দুশান হেমন্তের করা সপ্তম ওভারে পড়ে ৩ উইকেট! এরপর শুরু হয় বাবরের রাজত্ব। ১২১ রানের লক্ষ্যে খেলতে নেমে আজমতুল্লাহ ওমরজাইকে সঙ্গে নিয়ে ৬৮ বলে ৮৬ রানের জুটি গড়ে জিতিয়ে মাঠ ছাড়েন। 

বাবরের ব্যাট থেকে আসে ৪৯ বলে ৫৬ রান। চারের মার ছিল ৬টি। বাকি ৩২ রান আসে সিঙ্গেলস-ডাবলস থেকে। শুরুতে ৬ উইকেট নিলেও মূলত বাবরের কাছে হেরেছে সিলেট। ম্যাচ শেষে সিলেটের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা বাবরকে এমন কন্ডিশনের মাস্টার হিসেবে ভূষিত করেছেন।

আরো পড়ুন:

‘বাবরের জন্য এটা খুব আইডিয়াল ম্যাচ এটা। কারণ, রানে বল খেলা ওর জন্য খুব সহজ। এই কাজে ও মাস্টার আমার কাছে মনে হয়।’

‘রানটা যদি ১৪০ হতো তখন ওর জন্য খুব কঠিন হতো। ওর ব্যাটিংয়ের যে ধরন যদি ১২০ বলে ১২০ করা এক হিসাব, ১৪০ করা তখন আরেক হিসাব’ -আরও যোগ করেন মাশরাফি।

আন্তর্জাতিক কিংবা স্বীকৃত টি-টোয়েন্টিতে বাবর এভাবেই মূলত ব্যাটিং করে থাকেন। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১০৯ ম্যাচে ৪১.৫৫ গড়ে করেছেন ৩ হাজার ৬৯৮ রান। আর স্বীকৃত টি-টোয়েন্টিতে ২৭৪ ম্যাচে ৪৩.৮৩ গড়ে করেন ৯ হাজার ৭৩১ রান। দুই অঙ্গনেই বাবরের স্ট্রাইক রেট যথাক্রমে ১২৯.১২ ও ১২৮.৯৫।

মাশরাফি বলেন, ‘বাবর আজম ও রকম শটস খেলা প্লেয়ার না যে আসলে গেম শটস খেলে চেঞ্জ করে দিবে। ওই চাপটা আমরা কোনো দিক থেকে রাখতে পারিনি।’

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়