ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

টানা দ্বিতীয়বার আইসিসির টি-টোয়েন্টি বর্ষসেরা সূর্যকুমার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৮, ২৪ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৭:১০, ২৪ জানুয়ারি ২০২৪
টানা দ্বিতীয়বার আইসিসির টি-টোয়েন্টি বর্ষসেরা সূর্যকুমার

টি-টোয়েন্টিতে তাকে বলা হয় ‘সুনামি’। শুধু যে বিস্ফোরক ব্যাটিং করেন তা নয়, একেকটা ইনিংস স্রেফ বিধ্বংসী। বছরজুড়েই বিশ ওভারের ক্রিকেটে রাজত্ব করেছেন সূর্যকুমার। এবার পেলেন সুখবর। টানা দ্বিতীয়বারের মতো আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটারের স্বীকৃতি পেলেন ভারতীয় এই ব্যাটসম্যান। 

চলতি বছরের জানুয়ারিতে বর্ষসেরার চূড়ান্ত তালিকা ঘোষণা করে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি।  তাতে সূর্যকুমারের সঙ্গে লড়াইয়ে ছিলেন নিউ জিল্যান্ডের মার্ক চ্যাপম্যান, জিম্বাবুয়ের সিকান্দার রাজা ও উগান্ডার আলপেশ রামজানিকে।

এর আগে ২০২২ সালের সেরা পুরুষ টি-টোয়েন্টি ক্রিকেটারের পুরস্কারও জিতেছিলেন সূর্যকুমার। ২০২২ সালের মতো গেল বছরটাও দারুণ কেটেছে এই ভারতীয় ব্যাটসম্যানের। ১৭ ইনিংস ব্যাটিং করে ৪৮.৮৬ গড় ও ১৫৫.৯৫ স্ট্রাইক রেটে করেছেন ৭৩৩ রান। টেস্ট খেলুড়ে দেশগুলোর ব্যাটসম্যানদের মধ্যে যা সর্বোচ্চ।

২০২৩ সালে টি-টোয়েন্টিতে দুটি শতক করেন সূর্যকুমার। শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে খেলেন ৪৫ বলে অপরাজিত ১১২ রানের ইনিংস। যা আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ভারতের হয়ে যা দ্বিতীয় দ্রুততম। প্রথমটি করেন রোহিত শর্মা ৩৫ বলে, ২০১৭ সালে শ্রীলঙ্কার বিপক্ষেই।

এরপর বছরের শেষের দিকে দ্বিতীয় শতকের দেখা পান এই হার্ডহিটার ব্যাটসম্যান। গত ডিসেম্বরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঠিক ১০০ রান করেন তিনি শেষ ম্যাচে। গত বছর ভারতকে ৭টি টি-টোয়েন্টিতে ভারতকে নেতৃত্বও দেন তিনি। এর মধ্যে ৫টিতেই জেতে ভারত।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়