ঢাকা     রোববার   ০৭ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৩ ১৪৩১

ফুরিয়ে যাননি ইমরুল

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৬, ২৪ জানুয়ারি ২০২৪  
ফুরিয়ে যাননি ইমরুল

বিপিএলে মাশরাফি বিন মুর্তজার পর সফলতম অধিনায়ক ইমরুল কায়েস। কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে তিনটি শিরোপার জয়ে নেতৃত্ব দিয়েছেন ইমরুল। অথচ এবারের নিলামের আগে ইমরুলকে নিয়ে কুমিল্লার কোনো পরিকল্পনাই ছিল না! প্রথমত, তাকে ড্রাফটের আগে ধরে রাখেনি কুমিল্লা। দ্বিতীয়ত, ড্রাফটে তাকে সুযোগ পাওয়ার পরও নেওয়া হয়েছে ছয়-সাত নম্বর ডাকে। দলে ভেড়ালেও তাকে এবার দেওয়া হয়নি অধিনায়কত্ব। ইমরুলের পরিবর্তে আর্মব্যান্ড পেয়েছেন লিটন দাশ।

অধিনায়ক হিসেবে ইমরুল শিরোপা জিতলেও তার পারফরম্যান্সে ছিল ঘাটতি। ২০১৯ বিপিএলে ১৩ ইনিংসে কোনো ফিফটি ছাড়া করেন কেবল ১৮৩ রান। কুমিল্লার জার্সিতে ২০২২ সালে ১১ ইনিংসে করেন ১৯৬ রান। শেষ আসরে আবার ১৩ ইনিংসে রান ২১৮। অধিনায়কের এমন অনুজ্জ্বল পারফরম্যান্স নিয়ে প্রশ্ন তো উঠতোই। তবে তার নেতৃত্বের বিবেচনায় আড়াল হয়ে যেত পারফরম্যান্স। এবার শেষ মুহূর্তে তাকে দলে নিলেও দেওয়া হয়নি নেতৃত্ব ভার। তাতেই যেন নিজেকে ফেরানোর সব উপায় খুঁজে পেয়েছেন ইমরুল।

বিপিএলের দুই ম্যাচে তার ব্যাটে দুই ফিফটি। যেনতেন ফিফটি নয়। দলের হয়ে সর্বোচ্চ রান করেছেন দুই ম্যাচেই। কুমিল্লা ভিক্টোরিয়ান্স এমন ইমরুলের খোঁজে ছিলেন তা জানালেন অধিনায়কের দায়িত্ব পালন করে আসা লিটন। তার থেকে দল এমন কিছুরই প্রত্যাশা করছে। ইমরুলের ব্যাটিং কিংবা ফিফটি যেনতেন নয়। মঙ্গলবার ফরচুন বরিশালের বিপক্ষে লক্ষ্য তাড়ায় ৪১ বলে ৫২ রান করেছেন ৪ চার ও ৩ ছক্কায়। আগের ম্যাচে ৫৬ বলে ৬৬ করেন ৬ চার ও ২ ছক্কায়।

বিপিএলের শুরুতে টানা দুই ফিফটি পাওয়ায় নিশ্চিতভাবেই মানসিকভাবে ফুরফুরে থাকবেন এই ব্যাটসম্যান। সামনে তার থেকে এমন কিছুর প্রত্যাশায় লিটন, ‘আমরা জানি যে কায়েস (ইমরুল) ভাই কী করতে পারেন একটা দলের জন্য। এর মধ্যেই দুটি ম্যাচেই তিনি প্রমাণ করেছেন। আশা করছি, উনি যে ফর্মে আছেন, এটা চালিয়ে যাবেন। যতটুকু তিনি স্ট্রাইকে থাকতে পারবেন, খুবই ভালো হবে আমাদের দলে জন্য।’

‘ওভারঅল সব দিক দিয়েই ভালো। আমার মনে হয় না কায়েস ভাই এমন ব্যক্তি, এসব (অধিনায়কত্ব) নিয়ে তার ভেতর কোনো চিন্তা আছে। তিনি খেলাটা উপভোগ করতে চান, খেলতে চান। সেটাই তিনি করছেন। সিনিয়র ক্রিকেটার হিসেবে দলকে যথেষ্ট দেওয়ার চেষ্টা করছেন এবং দিচ্ছেনও।’-যোগ করেন লিটন।

আগের আসরগুলোতে অধিনায়ক থাকায় নিজের পছন্দের জায়গাগুলোতে খেলতে পারেননি ইমরুল। এবার প্রথম ম্যাচে ওপেনিং করলেও দ্বিতীয় ম্যাচে তাকে নামানো হয়েছে চারে। সামনে ইমরুলকে কোথায় দেখা যাবে সেই নিশ্চয়তা লিটন অবশ্য দিতে পারেননি, ‘নাহ, এই মুহূর্তে নয় (ওপেনিংয়ে)… যেহেতু আমি আছি, রিজওয়ান ভাই আছেন। আমার মনে হয় না এই মুহূর্তে আমরা উনাকে ওপেনিংয়ে আমরা চিন্তাভাবনা করব। তবে দেখা যাক, টুর্নামেন্ট তো অনেক বড়। এটা ডিপেন্ড করে…।’

বয়স হয়েছে। কিন্তু ধার কমেনি। এমন বার্তা প্রথম দুই ম্যাচে ফিফটি করে বেশ ভালোভাবেই দিয়েছেন ইমরুল। সামনের দিনগুলোতে ভালো করলে ইমরুল বড় কিছুর দাবিও করতে পারেন।

ঢাকা/ইয়াসিন/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়