ঢাকা     সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৮ ১৪৩১

স্পিন ভেল্কি আর জয়সওয়ালে প্রথম দিন ভারতের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩১, ২৫ জানুয়ারি ২০২৪  
স্পিন ভেল্কি আর জয়সওয়ালে প্রথম দিন ভারতের

হায়দরাবাদে আজ বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে ভারত-ইংল্যান্ডের মধ্যকার প্রথম টেস্ট। স্পিনারদের ভেল্কি আর যশস্বী জয়সওয়ালের ব্যাটে প্রথমদিন নিজেদের করে নিয়েছে স্বাগতিকরা।

টস জিতে ব্যাট করতে নামা ইংল্যান্ড ঘূর্ণি জাদুতে কুপোকাত হয়। ৬৪.৩ ওভারে তারা অলআউট হয় ২৪৬ রানে। জবাব দিতে নেমে ঝড় তোলেন জয়সওয়াল। ৭০ বলে ৯টি চার ও ৩ ছক্কায় খেলেন অপরাজিত ৭৬ রানের ইনিংস। ৩ চারে ২৪ রান করে জ্যাক লিচের বলে আউট হন রোহিত শর্মা। জয়সওয়ালের সঙ্গে ১৪ রানে অপরাজিত আছেন শুভমান গিল। তাতে ২৩ ওভারে ১ উইকেট হারিয়ে ১১৯ রান তুলে প্রথমদিন শেষ করেছে ভারত। ইংল্যান্ডকে পেছনে ফেলতে তাদের প্রয়োজন আর মাত্র ১২৭ রান। সে লক্ষ্যে শুক্রবার সকালে জয়সওয়াল ও গিল দ্বিতীয় দিনে আবার ব্যাট করতে নামবেন।

তার আগে ব্যাট করতে নেমে ৫৫ থেকে ৬০ রানে যেতেই ৩ উইকেট হারিয়ে বসে ইংল্যান্ড। ৫৫ রানের সময় বেন ডাকেট ফেরেন রবীচন্দ্রন অশ্বিনের বলে এলবিডব্লিউ হয়ে। ৭ চারে ৩৫ রান করেন তিনি। ৫৮ রানের মাথায় নতুন ব্যাটসম্যান অলি পোপকে ফেরান রবীন্দ্র জাদেজা। ১১ বল খেলে মাত্র ১ রান করেন তিনি। ৬০ রানের সময় উদ্বোধনী ব্যাটসম্যান জ্যাক ক্রাউলিকে দ্বিতীয় শিকারে পরিণত করেন অশ্বিন। তার ব্যাট থেকে আসে ৩ চারে ২১ রান।

আরো পড়ুন:

সেখান থেকে জো রুট ও জনি বেয়াস্টো প্রতিরোধ গড়েন। কিন্তু ১২১ রানের মাথায় অক্ষর প্যাটেল বেয়ারস্টোকে বোল্ড করে ভাঙেন এই জুটি। ৫ চারে ৩৭ রান করে যান তিনি। রুটও বেশিক্ষণ টিকতে পারেননি। ১২৫ রানের মাথায় জাদেজার দ্বিতীয় শিকার হয়ে ফেরেন ব্যক্তিগত ২৯ রানে।

এরপর সতীর্থ হারাতে থাকলেও একপ্রান্ত আগলে লড়াই করতে থাকেন অধিনায়ক বেন স্টোকস। ২৪৬ রানের মাথায় তার আউটের মধ্য দিয়ে অলআউট হয় ইংল্যান্ড। তিনি ৮৮ বল মোকাবিলা করে ৬টি চার ও ৩ ছক্কায় সর্বোচ্চ ৭০ রান করেন। তার আগে ১৩৭ রানে বেন ফকস (৪), ১৫৫ রানে রেহান আহমেদ (১৩), ১৯৩ রানে টম হার্টলি (২৩) ও ২৩৪ রানের সময় মার্ক উড (১১) আউট হন।

বল হাতে ৩টি করে উইকেট নেন অশ্বিন ও জাদেজা। ২টি করে উইকেট নেন অক্ষর ও জাসপ্রিত বুমরাহ।

ঢাকা/আমিনুল


সর্বশেষ

পাঠকপ্রিয়