ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

আর্জেন্টিনার ‘নতুন মেসি’র ঠিকানা ম্যানচেস্টার সিটি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৬, ২৬ জানুয়ারি ২০২৪   আপডেট: ০৯:২৭, ২৬ জানুয়ারি ২০২৪
আর্জেন্টিনার ‘নতুন মেসি’র ঠিকানা ম্যানচেস্টার সিটি

অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম্যান্স করে ইউরোপের ক্লাবগুলোর নজর কেড়েছিলেন আর্জেন্টিনার কিশোর ক্লাউদিও এচেভেরি। তাকে পাখির চোখ করে রেখেছিল ইউরোপের বড় বড় সব ক্লাব। তবে সবাইকে টপকে এচেভেরিকে নিজেদের করে নিলো ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার সিটি। এই অ্যাটাকিং মিডফিল্ডারের সঙ্গে চুক্তি সেরে ফেলেছে ট্রেবল জয়ীরা। 

চার বছরের জন্য রিভার প্লেট থেকে এচেভেরিকে দলে টেনেছে ম্যানসিটি। যদিও এর আগে শোনা গিয়েছিল, চুক্তিটা হতে পারে ছয় বছরের। তবে আনুষ্ঠানিকভাবে চার বছরের জন্য ইংলিশ ক্লাবটির সঙ্গে যুক্ত হলেন এই কিশোর। তাকে দলে পেতে ইংলিশ চ্যাম্পিয়নদের গুনতে হয়েছে এক কোটি ২৫ লাখ পাউন্ড। অবশ্য খরচের অঙ্ক বাড়ার শর্তও আছে। 

এ নিয়ে রিভার প্লেট থেকে দুজন আর্জেন্টাইন নাম লেখালেন ম্যানসিটিতে। এচেভেরির আগে একই ক্লাব থেকে ইংলিশ প্রিমিয়ার লিগের দলটিতে ২০২২ সালে যোগ দেন বিশ্বকাপ জয়ী জুলিয়ান আলভারেজ। তবে আলভারেজকে ধারে খেলতে পাঠানো হয়েছিল। পরে তার সঙ্গে চুক্তি নবায়ন করে সিটি।

সবশেষ ফিফা অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম্যান্স করেন এচেভেরি। আসরের কোয়ার্টার-ফাইনালে ব্রাজিলের বিপক্ষে এচেভেরি উপহার দেন দারুণ এক হ্যাটট্রিক। সব মিলিয়ে গোল করেন পাঁচটি। যদিও আর্জেন্টিনা বিদায় নেয় সেমি-ফাইনাল থেকে। তবে আলোটা ঠিকই ছড়িয়ে দিয়েছিলেন এই কিশোর।

রিভার প্লেটের হয়ে ছয় ম্যাচ খেলা এচেভেরি আর্জেন্টিনার অনূর্ধ্ব-২৩ দলে জায়গা পাকা করে নিয়েছেন এরইমধ্যে। ধারে কেলভিন ফিলিপ্স ওয়েস্ট হ্যাম ইউনাইটেডে চলে যাওয়ার পর জানুয়ারিতে এই প্রথম খেলোয়াড় দলে টানার আনুষ্ঠানিকতা সারলো সিটি। তাতে আগামীতে দলের শক্তি আগের থেকে কিছুটা বাড়ানোর কাজটাও সেরে রাখলো তারা।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়