ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

সিলেটে বিপিএল 

দিনে সাকিব, রাতে মাশরাফি, অপেক্ষা রান উৎসবের 

ক্রীড়া প্রতিবেদক, সিলেট থেকে  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১১, ২৬ জানুয়ারি ২০২৪   আপডেট: ১০:৩২, ২৬ জানুয়ারি ২০২৪
দিনে সাকিব, রাতে মাশরাফি, অপেক্ষা রান উৎসবের 

রংপুর রাইডার্সের টিম বাস সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের প্রধান ফটক দিয়ে ঢুকতেই দর্শকদের উল্লাস দেখা যায়। সাকিব আল হাসান আছেন নাকি নাই; এই আলোচনা তখন তুঙ্গে। তারও আগে নিজেদের দল সিলেট স্ট্রাইকার্স অনুশীলনে আসে, ‘সিলেট-সিলেট’ চিৎকারে দর্শকরা স্বাগত জানায় মাশরাফি বিন মুর্তজার দলকে। 

সাকিবের মতো তখন মাশরাফিও ছিলেন না দলের সঙ্গে। বৃহস্পতিবার একপ্রকার যুদ্ধ করে টিকিট কাটতে আসা দর্শকদের ততক্ষণে শঙ্কা জাগতে শুরু করেছে, দুজনের কেউই কি খেলবেন না? চোখের সমস্যায় থাকা সাকিবের খেলা না খেলা দোলাচলে দুলছিল, কিন্তু মাশরাফি তো ইনজুরি নিয়েও খেলে যাচ্ছিলেন।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সিলেট পর্বে দুজনের কাউকে কি দেখা যাবে না? দর্শকদের এমন শঙ্কার মাঝে টিম ম্যানেজম্যান্ট জানায়, রাতে দুজনেই ঢাকায় ফিরবেন এবং খেলবেনও। শুক্রবার (২৬ জানুয়ারি) দিনের প্রথম ম্যাচে সাকিবের রংপুর রাইডার্সের প্রতিপক্ষ খুলনা টাইগার্স। আর রাতে স্বাগতিক দল প্রথম জয়ের খোঁজে লড়বে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে। 

এখন পর্যন্ত আসরে একটি ম্যাচেও হারেনি খুলনা। দুই ম্যাচ খেলে এনামুল হক বিজয়ের দল জয়ের হাসি নিয়ে মাঠ ছেড়েছে। ব্যাটিং-বোলিংয়ে ভারসাম্য থাকা খুলনার বিপক্ষে জয় নিয়ে মাঠ ছাড়তে হলে রংপুরকে খেলতে হবে সেরা খেলাটাই। দুই ম্যাচে এক জয় পাওয়া রংপুর এখন পর্যন্ত নিজেদের সহজাত পারফরম্যান্স দেখাতে পারেনি। 

গত ম্যাচে দলটিতে যোগ দিয়েছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক বাবর আজম। আর আজ যদি সাকিব খেলতে নামেন নিশ্চিতভাবে রংপুরের শক্তি বাড়বে কয়েকগুণ। যে কোনো দলকেই তাদের বিপক্ষে জয় নিয়ে মাঠ ছাড়তে হলে ঘাম ঝরাতে হবে।

ঢাকায় প্রথম পর্বে দুই ম্যাচেই পরাজয় দেখা সিলেট তাকিয়ে আছে নিজেদের প্রথম জয়ের খোঁজে। ব্যাটিং-ফিল্ডিং কিংবা বোলিং; দুই ম্যাচেই নড়বড়ে ছিল সিলেটের পারফরম্যান্স। প্রথম ম্যাচে ব্যাট হাতে দারুণ খেললেও ফিল্ডিং-বোলিংয়ে হেরেছে দলটি। আর দ্বিতীয় ম্যাচে কোনো বিভাগেই সহজাত খেলা খেলতে পারেননি মাশরাফিরা। 

চোট নিয়ে খেলা মাশরাফিকে নিয়ে চলছে আলোচনা-সমালোচনা। মাঠের বাইরে অধিনায়ক মাশরাফির জন্য সবাই অপেক্ষা করলেও মাঠে সিলেটের দর্শকরা তাকে কিভাবে গ্রহণ করে এখন সেটাই দেখার বাকি। 

তবে সিলেটের লোকাল বয় তানজীম হাসান সাকিব উচ্ছ্বসিত দর্শকদের নিয়ে, ‘সিলেটে যখনই আমরা খেলতে আসি অনেক ভালো ক্রাউড পাই, সাপোর্ট পাই। অনুপ্রেরণা দেয় এবং আমরা সবসময় সিলেটে সাপোর্ট পেয়ে থাকি।’

‘কখনই (চাপ) না। দর্শক আমাদের অনুপ্রেরণা। কখনই প্রেশার হিসেবে আমরা নেই না। এটা আমাদের মোটিভেশন হিসেবে কাজ করে। যদি বেশি দর্শক আসবে, তত ভালো খেলার উদ্দীপনা পাবো’-যোগ করেন সাকিব। 

বিপিএলের প্রথম পর্বে মিরপুরে উইকেট নিয়ে ছিল বিস্তর আলোচনা। দিনের ম্যাচে সর্বোচ্চ উঠেছে ১৪৩ (আগে ব্যাট করে)। রাতের ম্যাচে ১৮০ পেরোলেও ছিল না ধারাবাহিকতা। সিলেটে রান খরার সেই আক্ষেপ ঘুচবে বলেই ধারণা। দুই দিন ধরে কাজ করছেন কিউরেটর টনি হেমিং। চায়ের নগরীতে রান উৎসবের বিপিএলের ইঙ্গিত দিয়েছেন অভিজ্ঞ এই কিউরেটর।

সিলেট/রিয়াদ/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়