ঢাকা     রোববার   ০৭ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৩ ১৪৩১

আরিফুল-আহরারের শতরানের জুটিতে বড় সংগ্রহের পথে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৫, ২৬ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৭:২৩, ২৬ জানুয়ারি ২০২৪
আরিফুল-আহরারের শতরানের জুটিতে বড় সংগ্রহের পথে বাংলাদেশ

দলীয় সংগ্রহ ১০০ ছোঁয়ার আগেই ৩ উইকেট হারায় বাংলাদেশ। দলীয় ২৯ রানে আদিল বিন সিদ্দিক (১৩), ৬৭ রানের সময় আশিকুর রহমান শিবলি (২৭) ও ৯৩ রানের সময় আউট হন মো. রিজওয়ান চৌধুরী (৩৫)।

সেখান থেকে জুটি বাঁধেন আরিফুল ইসলাম ও আহরার আমিন। চতুর্থ উইকেট জুটিতে ইতঃমধ্যে তারা দুজন দলীয় সংগ্রহে ১২২ রান যোগ করেন। তাতে বাংলাদেশ পেরিয়ে যায় ২০০ রান। এ রিপোর্ট লেখা পর্যন্ত ৪১.৫ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ২১৬ রান। আরিফুল ৯০ ও আহরার ৪৪ রানে অপরাজিত আছেন।

থিতু হয়েও দুই ওপেনারের বিদায়, হাল ধরেছেন রিজওয়ান:
যুব বিশ্বকাপে টিকে থাকতে হলে বাংলাদেশের সামনে সবচেয়ে সুযোগ আজ যুক্তরাষ্ট্রের বিপক্ষে জেতা। কিন্তু টস হেরে ব্যাট করতে নেমে ভালো শুরুর পরও বিপাকে পড়েছে বাংলাদেশের যুবারা। দ্রুত দুই উইকেট হারিয়েছে তারা। বিদায় নিয়েছেন দুই ওপেনার আদিল বিন সিদ্দিক ও আশিকুর রহমান শিবলী।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২০ ওভারে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেট হারিয়ে ৭২ রান। চৌধুরী মোহাম্মদ রিজওয়ান ২৭ ও আরিফুল ইসলাম ২ রান নিয়ে ব্যাট করছেন।

টস হেরে ব্যাট করতে নেমে খুবই সাবধানী শুরু করেন দুই টাইগার ওপেনার আশিকুর রহমান শিবলী ও আদিল বিন সিদ্দিক। দুজনের লক্ষ্য ছিলো উইকেট ধরে রেখে থিতু হওয়া। এই কাজে দুজনই ছিলেন সফল। যার দরুন ৮ ওভার শেষেও বাংলাদেশের রান ত্রিশের ঘর পার হতে পারেনি।

রানের গতি খানিক মন্থর দেখে চড়াও হতে গিয়েছিলেন আদিল। আর তাতেই ধরা খেয়ে যান এই ওপেনার। ৮.৪ ওভারের মাথায় আর্য গর্গকে উড়িয়ে মারতে গিয়ে পার্থ প্যাটেলের হাতে বন্দি হন বাংলাদেশী যুবা। শেষ হয় আদিলের ৩৮ বলে ১৩ রানের টেস্ট সুলভ ইনিংস। তার ইনিংসে ছিল দুটি চারের মার। 

আদিলের বিদায়ের পর উইকেটে আসেন চৌধুরী মোহাম্মদ রিজওয়ান। শিবলীকে সঙ্গে নিয়ে পাল্টা আক্রমণ শুরু করেন ওয়ান ডাউনে নামা রিজওয়ান। তাতে গতি পায় বাংলাদেশের রানের চাকা, তরতর করে এগোতে থাকে সামনের দিকে। এক প্রান্ত আগলে রেখে খেলেন শিবলী, অপরপ্রান্তে রান বাড়িয়ে চলেন রিজওয়ান।

কিন্তু থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি শিবলী। নাদকার্নির বলে প্যাটেলের হাতে ক্যাচ দিয়ে শেষ হয় তার সম্ভাবনাময় ইনিংস। ৪৫ বলে ২ চারে ২৭ রান করেন শিবলী। তার বিদায়ে উইকেটে এসে রিজওয়ানের সঙ্গে জুটি বেঁধেছেন আরিফুল ইসলাম।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়