ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

রাহুল-জয়সওয়াল-জাদেজার ব্যাটে ভারতের লিড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫২, ২৬ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৭:৫৫, ২৬ জানুয়ারি ২০২৪
রাহুল-জয়সওয়াল-জাদেজার ব্যাটে ভারতের লিড

ইংল্যান্ডের বিপক্ষে যথারীতি প্রথম টেস্টের দ্বিতীয় দিনও নিজেদের করে নিয়েছে ভারত। যশস্বী জয়সওয়াল, লোকেশ রাহুল ও রবীন্দ্র জাদেজার দারুণ ব্যাটিংয়ে ৭ উইকেট হারিয়ে ৪২১ রান তুলে দিন শেষ করেছে। লিড নিয়েছে ১৭৫ রানে।

জাদেজা ৭ চার ও ২ ছক্কায় ৮১ রানে অপরাজিত আছেন। ৫ চার ও ১ ছক্কায় ৩৫ রান নিয়ে তার সঙ্গে আছেন অক্ষর প্যাটেল। তারা দুজন আগামীকাল শনিবার তৃতীয় দিনে ব্যাট করতে নামবেন।

প্রথমদিন ৬৪.৩ ওভারে ২৪৬ রানে অলআউট হয় ইংল্যান্ড। জবাব দিতে নেমে ১ উইকেট হারিয়ে ১১৯ রান তুলে প্রথমদিন শেষ করেছিল ভারত। জয়সওয়াল ৭৬ ও গিল ১৪ রানে অপরাজিত ছিলেন।

আজ অবশ্য শুরুতেই জয়সওয়ালের উইকেট হারায় ভারত। দলীয় ১২৩ রানের মাথায় ফেরেন তিনি। ১০ চার ও ৩ ছক্কায় ৮০ রান আসে তার ব্যাট থেকে। ১৫৯ রানের মাথায় আউট হন গিলও। তিনি ২ চারে ২৩ রান করেন। সেখান থেকে শ্রেয়াস আয়ার ও লোকেশ রাহুল দলীয় সংগ্রহকে টেনে ২২৩ পর্যন্ত। এই রানে শ্রেয়াস ফেরেন ৩ চার ও ১ ছক্কায় ৩৫ করে।

২৮৮ রানের মাথায় গিয়ে আউট হন রাহুল। মাত্র ১৪ রানের জন্য সেঞ্চুরি মিস করেন তিনি। ৮টি চার ও ২ ছক্কায় ৮৬ রান আসে তার ব্যাট থেকে।

এরপর জাদেজা ও শ্রীকর ভরত দারুণ এক জুটি গড়েন। ৩৫৬ রানের মাথায় ভরত আউট হলে ভাঙে এই জুটি। তিনি ৩ চারে ৪১ রান করে যান। ৩৫৮ রানে নতুন ব্যাটসম্যান রবীচন্দ্রন অশ্বিন ১ রানে করে আউট হওয়ার পর জাদেজা ও অক্ষর দিন শেষ করে আসেন অপরাজিত ৬৩ রানের জুটি গড়ে।

বল হাতে টম হার্টলি ও জো রুট ২টি করে উইকেট নেন। ১টি করে উইকেট নেন জ্যাক লিচ ও রেহান আহমেদ।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ