ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

আরিফুলের সেঞ্চুরিতে যুক্তরাষ্ট্রকে বড় টার্গেট দিলো বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১১, ২৬ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৮:১৩, ২৬ জানুয়ারি ২০২৪
আরিফুলের সেঞ্চুরিতে যুক্তরাষ্ট্রকে বড় টার্গেট দিলো বাংলাদেশ

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে গ্রুপপর্বের শেষ ম্যাচে যুক্তরাষ্ট্রের বিপক্ষে বড় সংগ্রহ পেয়েছে বাংলাদেশ। আরিফুল ইসলামের সেঞ্চুরিতে ৯ উইকেট হারিয়ে ২৯১ রান করে জুনিয়র টাইগাররা। জিততে যুক্তরাষ্ট্রকে করতে হবে ২৯২ রান।

আজ শুক্রবার দুপুরে ব্লুমফন্টেইনে টস হেরে ব্যাট করতে নেমে দলীয় সংগ্রহ ১০০ ছোঁয়ার আগেই ৩ উইকেট হারায় বাংলাদেশ। দলীয় ২৯ রানে আদিল বিন সিদ্দিক (১৩), ৬৭ রানের সময় আশিকুর রহমান শিবলি (২৭) ও ৯৩ রানের সময় আউট হন মো. রিজওয়ান চৌধুরী (৩৫)।

সেখান থেকে জুটি বাঁধেন আরিফুল ইসলাম ও আহরার আমিন। চতুর্থ উইকেট জুটিতে তারা দুজন দলীয় সংগ্রহে ১২২ রান যোগ করেন। তাতে বাংলাদেশ পেরিয়ে যায় ২০০ রান। কিন্তু ২১৬ রানের মাথায় আহরার ফিরলে ভাঙে এই জুটি। তিনি ২ চার ও ১ ছক্কায় ৪৪ রান করে যান।

আহরার আউট হওয়ার পর মোহাম্মদ শিহাব জেমসকে নিয়ে আগ্রাসী ব্যাটিং করতে শুরু করেন আরিফুল। এ যাত্রায় তিনি পেয়ে যান প্রথম সেঞ্চুরির দেখাও। ৬৫ বলে ফিফটি করা আরিফুল শতরান স্পর্শ করেন ৯৯ বলে। ইনিংসে কেবল ৯টি চারের মার ছিল।

অবশ্য সেঞ্চুরির পর ইনিংসটিকে বেশি বড় করতে পারেননি তিনি। দলীয় ২৩৭ রানের মাথায় ১০৩ রান করে সাজঘরে ফেরেন তিনি।

এরপর শিহাব জেমসের করা ১৭ বলে ৩১ রানের ইনিংসে ভর করে বাংলাদেশ ২৯১ রানের লড়াকু সংগ্রহ পায়। শেখ পারভেজ জীবন ১৩ ও মো. রাফি উজ্জামান রাফি ৭ রানে অপরাজিত থাকেন।

বল হাতে যুক্তরাষ্ট্রের আরিয়া গার্গ ১০ ওভারে ৬৮ রান দিয়ে ৩টি উইকেট নেন। অরিন নাদকারনি ১০ ওভারে ৬১ রান দিয়ে নেন ২টি উইকেট।

প্রথম দুই ম্যাচ হেরে ইতোমধ্যে বিদায় নিশ্চিত হয়েছে যুক্তরাষ্ট্রের। বাংলাদেশ আজ জিতলে ‘এ’ গ্রুপ থেকে সুপার সিক্সে জায়গা করে নিবে দ্বিতীয় দল হিসেবে।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়