ঢাকা     সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৮ ১৪৩১

মেসির কল্যাণে এমএলএসের তৃতীয় দামি ক্লাব মায়ামি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৪, ২৭ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৭:২৫, ২৭ জানুয়ারি ২০২৪
মেসির কল্যাণে এমএলএসের তৃতীয় দামি ক্লাব মায়ামি

লিওনেল মেসি যেন জাদুকর। যেখানেই যান, সবটা আলো এসে পড়ে তার ওপর। মেসি যে ক্লাবে খেলেন সেই ক্লাবের আর্থিক অবস্থাও উন্নতি হতে থাকে দিনকে দিন। আর্জেন্টাইন তারকার সৌজন্যে যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মায়ামি পেয়েছে সুখবর। মেজর লিগ সকারের (এমএলএস) তৃতীয় সেরা ক্লাবের খেতাব অর্জন করেছে তারা। 

খেলাধুলার তথ্য-উপাত্ত নিয়ে গবেষণা ও বিশ্লেষণের কাজ করা প্রতিষ্ঠান ‘স্পোর্টিকো’ এ তথ্য জানিয়েছে। তাদের তথ্যমতে, বর্তমানে ইন্টার মায়ামির বাজারমূল্য ১০২ কোটি ডলার। তাদের উপরে আছে শুধু লস অ্যাঞ্জেলেস এফসি (১১৫ কোটি ডলার) ও আটলান্টা ইউনাইটেড (১০৫ কোটি ডলার)।

গেল বছরের জুলাইয়ে মায়ামিতে যোগ দিয়েছিলেন মেসি। এরপর থেকেই বাড়তে থাকে ক্লাবের বিজ্ঞাপনের পরিমান। যার ফলে এবারই প্রথম মায়ামির বাজারমূল্য শত কোটি ডলার ছুঁয়েছে। পুরো মার্কিন মুলুকেই পড়েছে মেসি-প্রভাব, যা ‘মেসি ম্যানিয়া’ নামে পরিচিতি পেয়েছে। 

আরো পড়ুন:

গেল বছর বাজারমূল্যের দিক থেকে এমএলএসের ২৯টি ক্লাবের মধ্যে ১০ নম্বরে ছিল ইন্টার মায়ামি। এক বছরের কম সময়ের ব্যবধানে সেই ক্লাবটিই সাত ধাপ এগিয়েছে। দাম বৃদ্ধি পাওয়ার দিক থেকে অনন্য ক্লাবগুলো মায়ামির (৭৪ শতাংশ) ধারেকাছেও নেই। শীর্ষে থাকা লস অ্যাঞ্জেলেস এফসির দাম গত এক বছরে বেড়েছে ২৮ শতাংশ, আটলান্টা ইউনাইটেডের বেড়েছে ২৩ শতাংশ।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়