ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

পোপের সেঞ্চুরিতে তৃতীয় দিন ইংল্যান্ডের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৭, ২৭ জানুয়ারি ২০২৪  
পোপের সেঞ্চুরিতে তৃতীয় দিন ইংল্যান্ডের

জমে উঠেছে হায়দরাবাদ টেস্ট। ভারতকে প্রথম ইনিংসে গুটিয়ে দিয়ে রান তাড়ায় নেমে তৃতীয় দিনটা নিজেদের করে নিয়েছে বেন স্টোকসের দল। দিনের শুরুতেই ভারতকে ৪৩৬ রানে আটকে দিয়ে ব্যাটিং করতে নেমে অলি পোপের সেঞ্চুরিতে বড় লিডের দিকে যাচ্ছে ইংল্যান্ড। তারা দিন শেষ করেছে ৬ উইকেটে ৩১৬ রান নিয়ে। লিড ১২৬ রানের।

তৃতীয় দিন সকালে নেমেই ভারতকে চেপে ধরে ইংল্যান্ড। আগের দিন ৭ উইকেটে ৪২১ রান নিয়ে খেলতে নামা ভারত এদিন বাকি ৩ উইকেট হারায় মাত্র ১৫ রানে। তাতেই গুটিয়ে যায় ৪৩৬ রানে। ১৯০ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে ইংল্যান্ড।

রান তাড়ায় নেমে শুরুটা ভালোই করেছিলেন দুই ওপেনার জ্যাক ক্রুলি ও বেন ডাকেট। দুজনের জুটি যখন জমে উঠেছে তখনই আঘাত করেন রবিচন্দ্রন আশ্বিন। ক্রুলিকে রোহিত শর্মার ক্যাচ বানিয়ে ৩১ রানে বিদায় করেন এই স্পিনার। এরপ্র ডাকেটকে নিয়ে এগোতে থাকেন তিনে নামা ওলি পোপ।

ডাকেট ও পপ মিলে দলের রান ১০০ পার করার পর পর আবার আঘাত। এবার ডাকেটকে বিদায় করেন জাসপ্রীত বুমরাহ। এরপর ভারতীয় বোলারদের আক্রমণের সামনে অসহায় হয়ে পড়ে ইংল্যান্ডের ব্যাটিং লাইন। একে একে বিদায় নেন জো রুট (২), জনি বেয়ারস্টো (১০) ও বেন স্টোকস (৬)।

এক প্রান্তে আসা যাওয়ার মিছিলে লড়াই করে যান পোপ। তুলে নেন টেস্ট ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি। শেষদিকে তাকে সঙ্গ দিয়েছেন বেন ফোকস। দলীয় রান আড়াইশর ঘর পার হলে ফোকস আউট হন ৩৪ রান করে। বাকি দিনটা রেহান আহমেদকে নিয়ে কাটিয়ে দেন পোপ। আগামীকাল সকালে ব্যাটিং করতে নামবেন এই দুজন।

এর আগে যথারীতি দ্বিতীয় দিনের শুরুতেই জয়সওয়ালের উইকেট হারায় ভারত। দলীয় ১২৩ রানের মাথায় ফেরেন তিনি। ১০ চার ও ৩ ছক্কায় ৮০ রান আসে তার ব্যাট থেকে। ১৫৯ রানের মাথায় আউট হন গিলও। তিনি ২ চারে ২৩ রান করেন। সেখান থেকে শ্রেয়াস আয়ার ও লোকেশ রাহুল দলীয় সংগ্রহকে টেনে ২২৩ পর্যন্ত। এই রানে শ্রেয়াস ফেরেন ৩ চার ও ১ ছক্কায় ৩৫ করে।

২৮৮ রানের মাথায় গিয়ে আউট হন রাহুল। মাত্র ১৪ রানের জন্য সেঞ্চুরি মিস করেন তিনি। ৮টি চার ও ২ ছক্কায় ৮৬ রান আসে তার ব্যাট থেকে।

এরপর জাদেজা ও শ্রীকর ভরত দারুণ এক জুটি গড়েন। ৩৫৬ রানের মাথায় ভরত আউট হলে ভাঙে এই জুটি। তিনি ৩ চারে ৪১ রান করে যান। ৩৫৮ রানে নতুন ব্যাটসম্যান রবীচন্দ্রন অশ্বিন ১ রানে করে আউট হওয়ার পর জাদেজা ও অক্ষর দিন শেষ করে আসেন অপরাজিত ৬৩ রানের জুটি গড়ে।

বল হাতে টম হার্টলি ও জো রুট ২টি করে উইকেট নেন। ১টি করে উইকেট নেন জ্যাক লিচ ও রেহান আহমেদ।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়