ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

অস্ট্রেলিয়ার চাই ১৫৬ রান, উইন্ডিজের ৮ উইকেট

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৫, ২৭ জানুয়ারি ২০২৪  
অস্ট্রেলিয়ার চাই ১৫৬ রান, উইন্ডিজের ৮ উইকেট

ব্রিসবেনে দিবা–রাত্রির টেস্ট জমে উঠেছে বেশ। তাতে অস্ট্রেলিয়া কিংবা ওয়েস্ট ইন্ডিজ কেউ এগিয়ে নেই।যদিও খালি চোখে অস্ট্রেলিয়া জয়ের সুবাস পাচ্ছে মনে হবে। আদতে শঙ্কাও থেকে যাচ্ছে। ওয়েস্ট ইন্ডিজের দেওয়া ২১৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে তৃতীয় দিন শেষে ২ উইকেটে ৬০ রান তুলেছে অস্ট্রেলিয়া। জয়ের জন্য চাই আরও ১৫৬ রান, ওয়েস্ট ইন্ডিজের চাই ৮ উইকেট।

তৃতীয় দিন শেষে ক্রিজে আছেন স্টিভ স্মিথ (৩৩*) ও ক্যামেরন গ্রিন (৯*)। আজ ১৯ ওভার ব্যাট করতেই উসমান ও মারনাস লাবুশেনকে হারিয়েছে অস্ট্রেলিয়া। দুই অপরাজিত ব্যাটসম্যান স্মিথ এবং গ্রিনও খুব স্বস্তি নিয়ে ব্যাট করতে পারেননি। তাই আগামীকাল কি হয়, সেই শঙ্কা থেকেই যাচ্ছে।

উইন্ডিজকে দ্বিতীয় ইনিংসে অলআউট করে ব্যাটিংয়ে নেমে বেশ ভুগতে হয়েছে অস্ট্রালিয়াকে। তাতে হারিয়েছে দুই উইকেট। প্রথমে আলজারি জোসেফের লেগ স্টাম্পের বাইরে করা ডেলিভারি ব্যাটে খেলতে গিয়ে উইকেটকিপার জশুয়া দা সিলভাকে ক্যাচ দেন উসমান খাজা। পরে জাস্টিন গ্রিভসের অফ স্টাম্পের বাইরের বলে কেভিন সিনক্লেয়ারকে ক্যাচ দেন লাবুশেন।

এর আগে ১ উইকেটে ১৩ রানে তৃতীয় দিনটা শুরু করা ওয়েস্ট ইন্ডিজ আজ ব্যাট করেছে ৬৫ ওভার। কেউ অর্ধশতক পাননি। তিনে নামা কির্ক ম্যাকেঞ্জির ব্যাট থেকে এসেছে সর্বোচ্চ ৪১। সর্বোচ্চ ৫০ রানের জুটিটা অধিনায়ক ক্রেগ ব্রাফেট ও ম্যাকেঞ্জির মধ্যে। ৩টি করে উইকেট নিয়েছেন অস্ট্রেলিয়ার জস হ্যাজলউড ও নাথান লায়ন।

সংক্ষিপ্ত স্কোর (তৃতীয় দিনশেষে):
ওয়েস্ট ইন্ডিজ: ১ম ইনিংস ৩১১ ও ২য় ইনিংস ১৯৩ (ম্যাকেঞ্জি ৪১, অ্যাথানেজ ৩৫, গ্রিভস ৩৩)
অস্ট্রেলিয়া: ১ম ইনিংস ২৮৯ ও ২য় ইনিংস: ১৯ ওভারে ৬০ (স্মিথ ৩৩*, খাজা ১০, গ্রিন ৯*)

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়