ঢাকা     সোমবার   ০৮ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৪ ১৪৩১

ছিটকে গেলেন জাদেজা-রাহুল, প্রথমবার ডাক পেলেন সরফরাজ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৩, ২৯ জানুয়ারি ২০২৪   আপডেট: ২২:৩৯, ২৯ জানুয়ারি ২০২৪
ছিটকে গেলেন জাদেজা-রাহুল, প্রথমবার ডাক পেলেন সরফরাজ

ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে গেলেন রবীন্দ্র জাদেজা ও লোকেশ রাহুল। ইনজুরির কারণে তাদের খেলা হবে না বিশাখাপত্তনমে।

তারা দুজন ছিটকে যাওয়ায় দ্বিতীয় টেস্টের দলে যুক্ত করা হয়েছে ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্স করা সরফরাজ খান, সৌরভ কুমার ও ওয়াশিংটন সুন্দরকে। ঘরোয়া ক্রিকেটে রান ফোয়ারা ছোটানো সরফরাজ এবারই প্রথম ডাক পেলেন জাতীয় দলে। সম্প্রতি ইংল্যান্ড লায়ন্সের বিপক্ষেও দারুণ পারফরম্যান্স করেছেন তিনি।

বিরাট কোহলি প্রথম দুই টেস্ট থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন। প্রথম টেস্ট খেলে জাদেজা ও রাহুলের ইনজুরি ভারতের জন্য বিরাট ধাক্কাই বটে। ইতোমধ্যে প্রথম টেস্ট হেরে চাপের মধ্যে আছে তারা।

প্রথম টেস্টে জাদেজা ও রাহুল দারুণ অবদান রেখেছিলেন। জাদেজা পাঁচ উইকেট নেওয়ার পাশাপাশি প্রথম ইনিংসে ৮৭ রান করেন। অন্যদিকে রাহুল প্রথম ইনিংসে খেলেন ৮৬ রানের ইনিংস। ইংল্যান্ডের মতো দলের বিপক্ষে জাদেজার অলরাউন্ড পারফরম্যান্স খুব দরকার ছিল। তার পরিবর্তে হয়তো সুযোগ পেতে পারেন সুন্দর।

অন্যদিকে ২০২৩ সালের সেপ্টেম্বরে ইনজুরিতে পরার পর ফিরে দারুণ সময় কাটাচ্ছিলেন রাহুল। ওয়ানডে ও টেস্টে হাসছিল তার ব্যাট। বিশ্বকাপে উইকেটের পেছনে দারুণ পারফরম্যান্স করেন। সম্প্রতি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজেও উইকেটরক্ষকের দায়িত্ব পালন করেছিলেন তিনি।

রাহুলের পরিবর্তে সরফরাজ খানকে দলে ডাকা হলেও দ্বিতীয় টেস্টে তার খেলার সম্ভাবনা কম দেখছেন বিশেষজ্ঞরা। তাদের মতে ২ ফেব্রুয়ারি বিশাখাপত্তনমে একাদশে জায়গা পেতে পারেন রজত পতিদার। যিনি ইতোমধ্যে ১৫ সদস্যের দলে আছেন। দ্বিতীয় টেস্টে অভিষেক হয়ে যেতে পারে তার।

দ্বিতীয় টেস্টের ভারত দল:
রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, যশস্বী জয়সওয়াল, শ্রেয়াস আয়ার, কেএস ভরত (উইকেটরক্ষক), ধ্রুব জুরেল (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ, মুকেশ কুমার, জাসপ্রিত বুমরাহ (সহ-অধিনায়ক), আভেশ খান, রজত পতিদার, সরফরাজ খান, ওয়াশিংটন সুন্দর ও সৌরভ কুমার।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়