ঢাকা     সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৮ ১৪৩১

উপরে ব্যাটিং করতে অবশ্যই স্বাচ্ছন্দ্যবোধ করি: আফিফ

ক্রীড়া প্রতিবেদক, সিলেট থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:১৫, ২৯ জানুয়ারি ২০২৪  
উপরে ব্যাটিং করতে অবশ্যই স্বাচ্ছন্দ্যবোধ করি: আফিফ

জাতীয় দলে উপরে ব্যাটিং করার খুব একটা সুযোগ আসে না আফিফ হোসেনের। কম্বিনেশনের কারণে আফিফকে খেলতে হয় নিচে। পরিস্থিতি অনুযায়ী সবসময় খেলতে পারেন না, আফিফও নিজেকে প্রমাণ করতে ব্যর্থ হন।

কিন্তু বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) জাতীয় দলের মতো বাধার দেয়াল নেই। আফিফ ব্যাটিং করেন উপরে, কখনো তিনে আবার কখনো চারে। চলমান দশম আসরেও তাই। খুলনা টাইগার্সের এই বাঁহাতি ব্যাটার উপরে ব্যাটিং করে রানের দেখা পাচ্ছেন, সঙ্গে জয় পাচ্ছে দলও।

সিলেটে সোমবার (২৯ জানুয়ারি) দুর্দান্ত ঢাকার বিপক্ষে ২৭ বলে ৩৭ রানের ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসে উপরে ব্যাটিং করা তার জন্য স্বস্তির বলে জানিয়েছেন।

আরো পড়ুন:

‘ব্যাটার হিসেবে আমি সবসময় প্রস্তুতি থাকি যেকোনো পজিশনে ব্যাটিং করার জন্য। উপরে ব্যাটিং করতে অবশ্যই সাচ্ছন্দ্যবোধ করি। বিপিএলে যতগুলো সিজন খেলেছি সবসময় উপরে ব্যাটিং করেছি। চেষ্টা করবো দলের জন্য এভাবে ভালো খেলে যাওয়ার।’

এখন পর্যন্ত চার ম্যাচে আফিফ ১০৮ রান করেছেন। সর্বোচ্চ ৪১ রান করেছেন বরিশালের বিপক্ষে। ১ ম্যাচে শুধু দুই অঙ্কের ঘর পেরুতে পারেননি।

‘এই সিজনে আমি আপাতত তিন-চারে ব্যাটিং করেছি। খুব আহামরি একটা একটা পার্থক্য নেই। একটা-দুটা। তিন-চারটা পজিশন শাফল হলে তখন একটা পার্থক্য তৈরি হয়। আপাতত স্বস্তিতে আছি।’ -বলছেন আফিফ।

তার দল খুলনা ৪টি ম্যাচ খেলে প্রত্যেকটিতে জয় নিয়ে মাঠ ছাড়ে। স্থানীয় ও বিদেশি ক্রিকেটারদের মধ্যে দারুণ বোঝাপড়া থাকায় কর্তৃত্ব দেখিয়ে জয় নিয়ে মাঠ ছাড়ছে দলটি। আফিফ কৃতিত্ব দিয়েছেন সবাইকে।

‘শুধু লোকাল প্লেয়ার না, বিদেশিরাও কম্বিনেশন অনুযায়ী ভালো করছে, বোলাররাও ভালো করছে। বোলাররা কম রানের মধ্যে আটকে দিচ্ছে, ব্যাটসম্যানরাও স্বস্তির সঙ্গে খেলতে পারতেছে। ওভারঅল দুই বিভাগ ভালো করছে।’ 

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়