ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

কোয়ার্টার ফাইনালে আবাহানী-মোহামেডান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪০, ৩০ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৭:৫১, ৩০ জানুয়ারি ২০২৪
কোয়ার্টার ফাইনালে আবাহানী-মোহামেডান

ফেডারেশন কাপের কোয়ার্টার ফাইনালে উঠেছে আবাহনী লিমিটেড ও মোহামেডান স্পোর্টিং ক্লাব। আজ মঙ্গলবার (৩০ জানুয়ারি) ‘বি’ গ্রুপে নিজ নিজ ম্যাচে জয় পেয়েছে ঐতিহ্যবাহী দল দুটি। কিংস অ্যারেনায় আবাহনী ৩-০ গোলে হারিয়েছে চট্টগ্রাম আবাহনীকে। আর গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে ব্রাদার্স ইউনিয়নকে ২-১ গোলে হারিয়েছে মোহামেডান।

এই জয়ে প্রথম দুই ম্যাচের দুটিতেই জিতে ৬ পয়েন্ট করে সংগ্রহ করে শেষ আটে নাম লেখায় আবাহনী ও মোহামেডান। গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে ১৩ ফেব্রুয়ারি গোপালগঞ্জে মুখোমুখি হবে দল দুটি।

এদিন গোল পেতে কিছুটা সময় নেয় আবাহনী। ৪৩ মিনিটের মাথায় গিয়ে গোলের দেখা পায় তারা। এ সময় ডান পায়ের শটে দারুণ গোল করে দলকে এগিয়ে নেন ব্রুনো গনসালভেস রোকা।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান দ্বিগুণ হয়। ৪৭ মিনিটের সময় এমেকা ওগবাহ গোল করেন। ৮৩তম মিনিটে তৃতীয় এবং শেষ গোলটি আসে ওয়াশিংটন ব্রান্দাও। তাতে ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে আবাহনী।

এদিকে মোহামেডানও গোল পেতে বেশ সময় নেয় ব্রাদার্সের বিপক্ষে। প্রথমার্ধ শেষ হয় গোলশূন্যভাবে। বিরতির পর ৬৬ মিনিটে সৌরভ দেওয়ান। তবে বেশিক্ষণ তাদের এগিয়ে থাকতে দেয়নি ব্রাদার্স। ৬৯ মিনিটে ওতাবেক ভালিজোনভ গোল করে সমতা ফেরান ম্যাচে। তবে ৮৫ মিনিটে মো. জাফর ইকবালের গোলে মোহামেডানের ২-১ ব্যবধানের জয় নিশ্চিত হয়। নিশ্চিত হয় কোয়ার্টার ফাইনালও।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়