ঢাকা     রোববার   ০৭ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৩ ১৪৩১

ইস্ট বেঙ্গলের প্রথম ‘বিদেশিনি’ সানজিদার অভিষেক

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫২, ৩০ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৯:৫৫, ৩০ জানুয়ারি ২০২৪
ইস্ট বেঙ্গলের প্রথম ‘বিদেশিনি’ সানজিদার অভিষেক

বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুন আগে থেকেই বিদেশে খেলেন। তার পথ ধরে এবার বিদেশে পাড়ি জমিয়েছেন সানজিদা আক্তারও। আর আজ মঙ্গলবার (৩০ জানুয়ারি) ইস্ট বেঙ্গলের হয়ে অভিষেক হয়ে যায় তার। এর মধ্য দিয়ে ক্লাবটির প্রথম বিদেশিনি ফুটবলার হিসেবে খেলার রেকর্ড গড়েন তিনি।

ঘরের মাঠে ওড়িষার বিপক্ষে শুরুর একাদশেই জায়গা পান সানজিদা। দশ নম্বর জার্সি পরে মাঠে নামেন তিনি। অবশ্য ভারতীয় নারী লিগে তার অভিষেক ম্যাচে জয় পায়নি ইস্ট বেঙ্গল। ড্রয়ে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছেড়েছে।

সানজিদা অবশ্য বেশ কয়েকটি সুযোগ পেয়েছিলেন। কিন্তু ফিনিশিং ভালো না হওয়ায় সেগুলোকে গোলে পরিণত করতে পারেননি। তাতে দলও জয় পায়নি।

জয় না পেলেও সানজিদা কিছুটা ব্যাথা পান। ঘটনাটি ম্যাচের ৮৭ মিনিটে ঘটে। এ সময় বল দখলের লড়াইয়ে পড়ে যান তিনি। আর ওড়িষার ফুটবলারের বুট আঘাত করে সানজিদার মাথায়। প্রাথমিক চিকিৎসা নিয়ে ম্যাচ শেষ করে আসেন তিনি।

পরের ম্যাচে আগামী সোমবার (৫ ফেব্রুয়ারি) আবার মাঠে নামবে ইস্ট বেঙ্গল। সেই ম্যাচে তাদের প্রতিপক্ষ কিক স্টার্ট। যে দলের হয়ে খেলেন বাংলাদেশের অধিনায়ক সাবিনা খাতুন।

অবশ্য পয়েন্ট টেবিলে সুবিধাজনক অবস্থানে নেই ইস্ট বেঙ্গল। ৭ ম্যাচ খেলে তাদের ঝুলিতে মাত্র ৪ পয়েন্ট। আর টেবিলে তারা আছে সাত দলের ষষ্ঠ স্থানে। সানজিদার পারফরম্যান্সে ভর করে তাদের অবস্থার উন্নতি হয় কিনা দেখার বিষয়।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়