ঢাকা     রোববার   ২২ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৭ ১৪৩১

স্পিন শক্তি বাড়িয়ে ইংল্যান্ডের একাদশ ঘোষণা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৫, ১ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৯:৪০, ১ ফেব্রুয়ারি ২০২৪
স্পিন শক্তি বাড়িয়ে ইংল্যান্ডের একাদশ ঘোষণা

ভারতের বিপক্ষে আগামীকাল শুক্রবার থেকে শুরু হচ্ছে ইংল্যান্ডের দ্বিতীয় টেস্ট। প্রথম টেস্টে টম হার্টলির স্পিন ভেল্কিতে দারুণ জয় পেয়েছে সফরকারীরা। বিশাখাপত্তনমে দ্বিতীয় টেস্টেও যে স্পিনাররা সুবিধা পাবেন সেটা অনুমেয়। 

তাইতো ইংল্যান্ড তাদের একাদশে স্পিন শক্তি বাড়িয়েছে। জ্যাক লিচ ইনজুরিতে পড়ায় তারা নতুন মুখ শোয়াইব বশিরকে দলে নিয়েছে। নতুন এই স্পিনার হয়তো ভারতের ব্যাটিং লাইন-আপ এলোমেলো করে দিতে পারেন। সঙ্গে হার্টলি ও রেহান আহমেদ তো আছেনই।

আরো পড়ুন:

বশিরের অবশ্য খুব বেশি খেলার অভিজ্ঞতা নেই। তিনি এ পর্যন্ত মাত্র ৬টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। ৬৭ গড়ে উইকেট নিয়েছেন ১০টি। তাকে নিয়ে বাজি ধরেছে ইংলিশরা। এখন দেখার বিষয় কেমন কাজ হয় তাতে।

এদিকে মার্ক উডের পরিবর্তে দ্বিতীয় টেস্টের একাদশে এসেছেন বর্ষীয়ান জেমস অ্যান্ডারসন। যিনি সবশেষ ২০২৩ সালের জুলাইতে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলেছিলেন।

অলি পোপের ১৯৬ ও হার্টালির ৯ উইকেট শিকারে প্রথম ম্যাচে ইংল্যান্ড ২৮ রানে জয় পেয়েছিল। আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলে অষ্টম স্থানে থাকা ইংলিশরা দ্বিতীয় টেস্ট জিতলে উপরে উঠতে পারবে বেশ খানিকটা।

বিশাখাপত্তনমের পর ১৫ ফেব্রুয়ারি রাজকোটে তৃতীয়, ২৩ ফেব্রুয়ারি রাঁচিতে চতুর্থ ও ৭ মার্চ ধর্মশালায় শুরু হবে সিরিজের পঞ্চম ও শেষ টেস্ট।

দ্বিতীয় টেস্টে ইংল্যান্ডের একাদশ: 
জাক ক্রাউলি, বেন ডাকেট, অলি পোপ, জো রুট, জনি বেয়ারস্টো, বেন স্টোকস (অধিনায়ক), বেন ফোকস, রেহান আহমেদ, টম হার্টলি, শোয়েব বশির ও জেমস অ্যান্ডারসন।

ঢাকা/আমিনুল


সর্বশেষ

পাঠকপ্রিয়