ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

অনুশীলনে প্রতিদিন ‘১০০ ওভার’ ব্যাট করেন সরফরাজ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৮, ২ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৩:৪৮, ২ ফেব্রুয়ারি ২০২৪
অনুশীলনে প্রতিদিন ‘১০০ ওভার’ ব্যাট করেন সরফরাজ

ভারতীয় ক্রিকেটে আলো ছড়িয়েও হারিয়ে যাওয়াদের তালিকায় নাম লেখাতে বসেছিলেন সরফরাজ খান। তবে পরিশ্রম করে নিজেকে ঠিকই পাদপ্রদীপের আলোয় নিয়ে এসেছেন এই তরুণ। ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টের দলে জায়গা করে নেন তিনি। যদিও মাঠে নামা হয়নি। তবে নিজের পরিশ্রমের কথা বলতে ভুলেননি সরফরাজ।

ভারতের ঘরোয়া ক্রিকেটে বরাবরই পরিচিত মুখ সরফরাজ। প্রথম শ্রেণির ক্রিকেটে রীতিমতো রাজত্ব করেছেন তিনি। ৪৫ ম্যাচে হাঁকিয়েছেন ১৪টি সেঞ্চুরি। ব্যাটিং গড় ৬৯.৮৫। রঞ্জি ট্রফিতে গত কয়েক বছর ধরেই রানের ফোয়ারা ছুটছে তার ব্যাটে। এমন ব্যাটিংয়ের রহস্য ফাঁস করলেন এই তরুণ।

সরফরাজ বলেন, ‘আমার শক্তি হলো অল্পতেই সন্তুষ্ট হই না। আমি প্রতিদিন ৫০০ থেকে ৬০০ বল খেলি। ম্যাচে যদি ২০০ থেকে ৩০০ বল খেলতে না পারি, তাহলে মনে হয় আমি কিছুই করিনি। এটা এখন অভ্যাস হয়ে গেছে। সকাল, বিকেল এবং সন্ধ্যায় অনুশীলন। আমি শুধু একটা বিষয়েই অভ্যস্ত, ব্যাটিং আর বল খেলা।’

ভারতীয় জাতীয় দলের জায়গা নেওয়ার কাজটাও ঠিক নিপুণভাবে সম্পন্ন করেছেন সরফরাজ। গত মাসে ইংল্যান্ড লায়ন্সের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ৯৬ রানের ইনিংস খেলেন সরফরাজ। এরপর প্রথম চার দিনের ম্যাচে হাফ সেঞ্চুরি এবং দ্বিতীয় চার দিনের ম্যাচে দেখেন দেড়শ ছাড়ানো ইনিংস। 

কোহলি-ডি ভিলিয়ার্সদের অনুপ্রেরণা হিসেবে দেখেন সরফরাজ, ‘বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, স্যার ভিভিয়ান রিচার্ডস, জাভেদ মিয়াঁদাদের ব্যাটিং দেখি আমি। বাবা বলেন, আমি নাকি তার (মিয়াঁদাদ) মতো ব্যাট করি। আসলে যারাই সফল হচ্ছে তাদের ব্যাটিং দেখি এবং শেখার চেষ্টা করি। মাঠে সেটা কাজে লাগাই।’

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়