ঢাকা     রোববার   ২২ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৭ ১৪৩১

ভারত-ইংল্যান্ড সমানে সমান, এগিয়ে কেবল জয়সওয়াল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৪, ২ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৯:৩২, ২ ফেব্রুয়ারি ২০২৪
ভারত-ইংল্যান্ড সমানে সমান, এগিয়ে কেবল জয়সওয়াল

আজ শুক্রবার (০২ ফেব্রুয়ারি) থেকে বিশাখাপত্তনমে শুরু হয়েছে ভারত ও ইংল্যান্ডের মধ্যকার দ্বিতীয় টেস্ট। প্রথমদিনে ব্যাট-বলের দারুণ লড়াই হয়েছে। সেই লড়াইয়ে ভারত-ইংল্যান্ড সমানে সমান। তবে এগিয়ে আছেন কেবল যশস্বী জয়সওয়াল।

তিনি ক্যারিয়ার সেরা ১৭৯ রানের ইনিংস খেলে অপরাজিত আছেন। তার ম্যারাথন এই ইনিংসে ভর করে ভারত ৩৩৬ রান তুলে প্রথম দিন শেষ করেছে। তবে উইকেট হারিয়েছে ৬টি। জয়সওয়ালের সঙ্গে ৫ রানে অপরাজিত আছেন রবীচন্দ্রন অশ্বিন। তারা দুজন আগামীকাল শনিবার সকালে আবার ব্যাট করতে নামবেন।

জয়সওয়ালের দিনে আলো ছড়িয়েছেন ইংল্যান্ডের অভিষিক স্পিনার শোয়াইব বশির। তিনি ২৮ ওভার বল করে ১০০ রান দেয় নেন ২ উইকেট। রোহিত শর্মাকে আউট করে ক্যারিয়ারের প্রথম উইকেট ঝুলিতে পোরেন তিনি। এরপর অক্ষর প্যাটেলকেও ফেরান। আরও ২টি উইকেট নিয়েছেন রেহান আহমেদ। ১টি করে উইকেট নিয়েছেন জেমস অ্যান্ডারসন ও টম হার্টলি।

আরো পড়ুন:

জয়সওয়াল ছাড়া ব্যাট হাতে আর কেউ ফিফটিরও দেখা পাননি। শুভমান গিল দ্বিতীয় সর্বোচ্চ ৩৪ রান করেন। ৩২ রান করেন অভিষিক্ত রজত পতিদার। ২৭টি করে রান আসে শ্রেয়াস আয়ার ও অক্ষর প্যাটেলের ব্যাট থেকে।

জয়সওয়াল ইনিংসের গোড়াপত্তন করতে এসে প্রথম দিন শেষ করেন। ২৫৭ বল মোকাবিলা করে ১৭টি চার ও ৫ ছক্কায় ১৭৯ রানের ইনিংস খেলে দিন শেষ করেন। যা তার টেস্ট ক্যারিয়ারের সর্বোচ্চ সংগ্রহ।

উদ্বোধনী এই ব্যাটসম্যান ৮৫ বলে করেন ফিফটি। এরপর ১৫১ বলে করেন টেস্ট ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি। ২৪৪ বল খেলে ছুঁয়ে ফেলেন ১৫০ রান। ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি থেকে মাত্র ২১ রান দূরে আছেন তিনি। কালকে প্রথম সেশনে সেটি ছুঁয়ে দিতে পারেন কিনা দেখার বিষয়।

ঢাকা/আমিনুল


সর্বশেষ

পাঠকপ্রিয়