ঢাকা     শুক্রবার   ০৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২১ ১৪৩১

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে বিশ্রাম চান তাসকিন 

ক্রীড়া প্রতিবেদক, সিলেট থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫০, ২ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ০৯:৪৭, ৩ ফেব্রুয়ারি ২০২৪
শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে বিশ্রাম চান তাসকিন 

ইনজুরির কারণে বিশ্বকাপে দলের সেরা পেসার তাসকিন আহমেদের সেরাটা পায়নি বাংলাদেশ। বিশ্বকাপ শেষেই তাসকিন চলে যান ইনজুরি মুক্ত হওয়ার পুনর্বাসন প্রক্রিয়ায়। মিস করেন নিউ জিল্যান্ডের বিপক্ষে হোম-অ্যাওয়ে সিরিজ। 

কাঁধের ইনজুরিতে ভোগা এই পেসার বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) দিয়ে মাঠে ফেরেন। দুর্দান্ত ঢাকার হয়ে খেলা তাসকিন বল হাতে ঝলক দেখাতে পারছেন না। এখন পর্যন্ত পাঁচ ম্যাচে ১০৮ রান খরচ করে নিয়েছেন পাঁচ উইকেট। সেরা পারফরম্যান্স ৩০ রান দিয়ে ২ উইকেট। 

ইনজুরি থেকে ফিরলেও তাসকিনের অস্বস্তি কাটছে না। এখনও বড় ইনজুরি হওয়া শঙ্কা নিয়ে খেলে যাচ্ছেন। তা হলে তাসকিনকে ছিটকে যেতে হবে কমপক্ষে ১ বছরের জন্য! এ জন্য ঝুঁকি না নিয়ে ওয়ার্কলোড ম্যানেজ করে খেলতে চান। জানা গেছে, আপাতত টেস্ট থেকে (লাল বল) বিশ্রাম চান তাসকিন। শুধু সাদা বলে খেলা চালিয়ে যেতে চান। 

বিপিএল শেষে বাংলাদেশ সফর করবে শ্রীলঙ্কা। তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের সঙ্গে আছে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভূক্ত দুই টেস্ট ম্যাচের সিরিজ। শেষ পর্যন্ত লাল বলের স্কোয়াডে তাকে নাও দেখা যেতে পারে। তাসকিন বিশ্রাম চান বলে নিশ্চিত হয়েছে রাইজিংবিডি।  

৪ মার্চ টি-টোয়েন্টি সিরিজ দিয়ে শুরু হবে বাংলাদেশ-শ্রীলঙ্কা লড়াই। টি-টোয়েন্টি শেষে ১৩ মার্চ থেকে এক দিনের সিরিজ শুরু হবে। আর সবার শেষে চট্টগ্রাম ও সিলেটে হবে দুই টেস্ট। 

তাসকিনের চাওয়া যদি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) মেনে নেয় তাহলে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্টে তাকে নাও দেখা যেতে পারে। এর আগে তাসকিনকে ছাড়াই নিউ জিল্যান্ডের বিপক্ষে টেস্ট জিতেছে বাংলাদেশ। 

এদিকে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানিয়েছেন বিপিএলটা তাসকিনের জন্য পরীক্ষা, ‘আমরা তার সঙ্গে কথা বলিনি। বিপিএলের পর তাকে দেখব। আমরা আগেই বলেছিলাম, বিপিএল হবে তাসকিনের পরীক্ষা। বিপিএলটা শেষ করুক।’

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়