ঢাকা     রোববার   ২২ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৭ ১৪৩১

জয়সওয়ালের দ্বিশতকে ভারতের ৩৯৬

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০১, ৩ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৩:১৯, ৩ ফেব্রুয়ারি ২০২৪
জয়সওয়ালের দ্বিশতকে ভারতের ৩৯৬

প্রথম দিনেই তুলে নিয়েছিলেন সেঞ্চুরি। অপরাজিত থেকে শেষ করেছিলেন প্রথম দিনের খেলা। দ্বিতীয় দিনে তার ব্যাটের দিকেই তাকিয়ে ছিল ভারত। হতাশ করেননি যশস্বী জয়সওয়াল। তুলে নিয়েছেন টেস্ট ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি। তার দ্বিশতকে ভর করে ইংল্যান্ডের বিপক্ষে বিপক্ষে বিশাখাপত্তনম টেস্টে প্রথম ইনিংসে ৩৯৬ রান সংগ্রহ করেছে ভারত।

আগের দিনে ১৭৯ রান নিয়ে খেলতে নামা জয়সওয়াল দ্বিতীয় দিন সকালেই পৌঁছে যান দ্বিশতকে। ছক্কা মেরে করেছিলেন সেঞ্চুরি, চার মেরে করলেন ডাবল সেঞ্চুরি। তৃতীয় ভারতীয় ক্রিকেটার হিসেবে সবচেয়ে কম বয়সে ডাবল সেঞ্চুরি করলেন এই তরুণ। ২২ বছর ৩৬ দিন বয়সে এই টেস্ট শুরু করেছেন জয়সওয়াল।

ভারতের হয়ে তার চেয়ে কম বয়সে দুইশ রানের ছোঁয়া পেয়েছেন আর কেবল দুজন। ১৯৯৩ সালে ইংল্যান্ডের বিপক্ষে মুম্বাইয়ে ২১ বছর ৩২ দিন বয়সে ডাবল সেঞ্চুরি করেছিলেন বিনোদ কাম্বলি।কিংবদন্তি সুনিল গাভাস্কার ক্যারিয়ারের প্রথম সিরিজেই ওয়েস্ট ইন্ডিজে ডাবল সেঞ্চুরি করেছিলেন ২১ বছর ২৭৭ দিন বয়সে।

আরো পড়ুন:

ডাবল সেঞ্চুরি করতে জয়সওয়াল বল খেলেছেন ২৭৭টি। ৪২৩ মিনিট ক্রিজে থেকে ১৯ বাউন্ডারি ও ৭ ছক্কায় ২০৯ রান করার পর জিমি অ্যান্ডারসনের বলে আউট হন এই প্রতিভাবান ব্যাটসম্যান। এরপর আর ৫ ওভারের মধ্যে ৩৯৬ রানে গুটিয়ে যায় স্বাগতিকরা। দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৩৪ রান করেন শুভমান গিল।

ইংল্যান্ডের বোলারদের মধ্যে জেমস অ্যান্ডারসন ২৫ ওভারে ৪৭ রানে তিন উইকেট শিকার করেন। এছাড়াও দুই স্পিনার রেহান আহমেদ ও অভিষিক্ত শোয়েব বশির নিয়ে তিনটি করে উইকেট নিয়েছেন।

জবাব দিতে নেমে এই প্রতিবেদন লেখা পর্যন্ত বিনা উইকেটে ৫৫ রান তুলেছে ইংল্যান্ড। জ্যাক ক্রুলি ৩৪ ও বেন ডাকেট ২০ রান নিয়ে ব্যাট করছেন।

ঢাকা/বিজয়


সর্বশেষ

পাঠকপ্রিয়